অ্যান্ড্রয়েড টিভিতে প্রি - ইনস্টল করা অ্যাপগুলি কিভাবে সরিয়ে ফেলবেন


আজ আমরা আলোচনা করব অ্যান্ড্রয়েড টিভিতে প্রি - ইনস্টল করা অ্যাপগুলি কিভাবে সরিয়ে ফেলবেন সে সম্পর্কে। এটা একটা ওপেন সিক্রেট প্রায় সব অ্যান্ড্রয়েড টিভি তে অসভনীয় অভিজ্ঞতা দেয়। অপারেটিং সিস্টেম জুড়ে  ব্যবধান এবং ঝাঁকনিসহ একটি গড় এন্ড্রয়েড টিভি বা এমনকি একটি গুগল টিভিতে নেভিগেট কর একটি দুশ্চিন্তা জনক।

আপনার  স্মার্ট অ্যান্ড্রয়েড টিভিতে প্রি - ইনস্টল করা অ্যাপগুলি কিভাবে সরিয়ে ফেলবেন বা সেগুলো নিষ্ক্রিয় করবেন সে সম্পর্কে একটি সহজ উপায় রয়েছে, যদি আপনি এটি পছন্দ করেন। আপনি যদি অ্যান্ড্রয়েড টিভিতে প্রি - ইনস্টল করা অ্যাপগুলি কিভাবে সরিয়ে ফেলবেন সে সম্পর্কে জানতে চান তবে আজকের আর্টিকেলটি আপনার জন্য।

আপনার অ্যান্ড্রয়েড টিভিতে অ্যাপস সরানোর প্রয়োজনীয়তা

আপনার অ্যান্ড্রয়েড টিভি থেকে অ্যাপসগুলো সরানোর প্রক্রিয়া শুরু করার আগে আপনার প্রয়োজনীয় জিনিসগুলোর তালিকা নিচে দেওয়া হল। তাদের সব ডাউনলোড এবং আপনার তালিকা থেকে তাদের চেক নিশ্চিত করুন।

এডিবি অ্যাপ কন্ট্রোল

এডিবি অ্যাপ কন্ট্রোল হল একটি বিনামূল্যে এবং সহজে ব্যবহারযোগ্য অ্যাপ যা এন্ড্রয়েড ডিভাইসগুলি থেকে সব ধরনের প্রি- ইন্সটল করা অ্যাপগুলিকে সরিয়ে দেয়। যদিও আমরা আমাদের এন্ড্রয়েড টিভি থেকে অ্যাপগুলি সরাতে এটি ব্যবহার করব, অ্যাপ কন্ট্রোল সীমাবদ্ধ নয় এবং আসলে অন্যান্য এন্ড্রয়েড ডিভাইসের সাথে কাজ করে।

আরো পড়ুনঃ সুস্থ থাকার জন্য মানুষের কতটুকু ঘুমের প্রয়োজন

এবং আপনার টিভির সাথে খুব বেশি টিসকার করার বিষয়ে উত্তীর্ণ হওয়ার আগে, চিন্তা করবেন না  ,কারণ এটি খুব সহজ এবং নিরাপদ। এবার আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে এডিবিএফ কন্ট্রোল ফ্রি পান এবং এটি আপনার উইন্ডোজ পিসিতে ইন্সটল করুন।

Android SDK প্ল্যাটফর্ম টুল

অ্যান্ড্রয়েড এস ডি কে প্ল্যাটফর্ম টুল আমাদের ডিভাইস প্ল্যাটফর্ম টুল ছাড়াও কাজ করে। সহজে বলতে গেলে, এই প্ল্যাটফর্ম সরঞ্জামগুলি আপনার পিসি এবং অ্যাপকে আপনার টিভির সাথে নির্বিঘ্নে সংযোগ করার অনুমতি দেবে ।আপনাকে এটিতে কোন কঠোর ইন্সটলের মধ্যে দিয়ে যেতে হবে না। এখানে লিংক এর মাধ্যমে শুধু অ্যান্ড্রয়েড sdk প্ল্যাটফর্ম পুল ডাউনলোড করুন। এবার হয়ে গেলে ফোল্ডারটি একটি ড্রাইভে এক্সটেন্ড করুন এবং সেখানে রাখুন।

আপনার অ্যান্ড্রয়েড টিভিতে বিকাশকারী বিকল্পগুলি সক্ষম করুন

টুলটি আপনার অ্যান্ড্রয়েড টিভি থেকে ব্লোট ওয়্যার অপসারণ করতে পারে তা নিশ্চিত করার জন্য, আপনার টিভিতে USB ডিবাগিং সক্ষম করতে হবে ,আপনি যদি এটি করতে না জানেন তবে আমাদের দুর্দান্ত এন্ড্রয়েড টিভি টিপস নিবন্ধনে যান এবং কিভাবে তা করবেন তা শিখুন।

আপনার অ্যান্ড্রয়েড টিভির আই পি ঠিকানা খোঁজুন

অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইস এর বিপরীতে,ADB AppControl আপনার অ্যান্ড্রয়েড টিভিতে ওয়্যার লেসভার এ যোগাযোগ করতে পারে। যাইহোক ,এর জন্য আপনার উভয় ডিভাইসকে একই ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে হবে অ্যাপস এবং টিভিতে দেখানো একই আইপি ঠিকানা সহ নিজের পদক্ষেপ গুলি অনুসরণ করে আপনার টিভির আইডি ঠিকানা সন্ধান করুনঃ


আপনার অ্যান্ড্রয়েড টিভি-নেটওয়ার্ক এবং ইন্টারনেট-আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সেটিং খুলুন এবং আইপি ঠিকানায় একটি নোট তৈরি করুন। সেটিং পৃষ্ঠাটি দেখতে কেমন হবে তা এখানে

এডিবি অ্যাপস  কন্ট্রোল সেটআপ করা হচ্ছে

এডিবি অ্যাপ কন্ট্রোল সেটআপ করা মোটামুটি সহজ, এবং আপনাকে কেবল নিজের প্রকৃতি অনুসরণ করতে হবে তাই আসল এটি করা যাক।

আরো পড়ুনঃ বড়ই পাতার উপকারিতা সম্পর্কে

১।শুরু করতে এডিবি  অ্যাপস কন্ট্রোল খুলুন, এবং আপনাকে একটি স্বীকৃতি বার্তা দ্বারা স্বাগত জানানো হবে। এটি বন্ধ করতে "ঠিক আছে টিপুন" এবং এগিয়ে যান।


২।আপনাকে এখন কুইজ স্টার্টগাইডে নিয়ে যাওয়া হবে,যা ইউ এস বি ডিবাগিং সক্ষম করা এবং আপনার আইপি ঠিকানা পাওয়ার বিষয়ে কথা বলবে ।যাইহোক ,যেহেতু আমরা ইতিমধ্যে এটি করেছিশুধু "আমি এটা পেয়েছি" টিপুন। বোতাম, এবং আপনি সম্পন্ন।

৩।যেহেতুএই মুহূর্তে কোন এন্ড্রয়েড ডিভাইস সফটওয়্যার এর সাথে সংযুক্ত নেই, তাই আপনাকে প্রথমে এটি করতে হবে। সংখ্যার উপরের ডানদিকে ক্লিক করুন এবং নিশ্চিত করুন যে আপনার টিভি র আইপি ঠিকানা এখানে লেখা আছে। যদি না হয়, তাহলে সংশোধন করুন।

৪।একবার আপনি টিভির আইপি ঠিকানা প্রবেশ করান এবং ইন্টার টিপুন ,সফটওয়্যারটি এখন আপনাকে আপনার টিভিতে ইউএসবি ডিবাকিং সংযোগের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করবে। কেবল ফ্রম টি সন্ধান করুন ,যা আপনার অ্যান্ড্রয়েড টিভিতে প্রদর্শিত হবে। যদি তা না হয় উপরে উল্লেখিত হিসেবে আপনি ইউএসবি ডিবাকিং চালু করেছেন তা নিশ্চিত করুন।

৫।আপনি এখন আপনার স্কিনে প্রদর্শিতা অ্যাপগুলোর একটি তালিকা দেখতে পাবেন। এখানে এ সি ব্রিডার পরিষেবা নিশ্চিত করতে হবে। যা আমাদের অ্যাপের নাম গুলো দেখতে দেবে। প্রদর্শিতা বক্সে কেবল হা টিপুন এবং কয়েক সেকেন্ডের অপেক্ষা করুন।

ADB App control সেট আপ করা হচ্ছেএবং আপনি সব সম্পন্ন এডিবি apps কন্ট্রোল এখন আপনার সিস্টেম ব্যবহারের জন্য প্রস্তুত। তো চলুন android টিভি থেকে কিছু সফটওয়্যার মুছে ফেলি।

অ্যান্ড্রয়েড টিভি থেকে প্রি - ইন্সটল করা অ্যাপ কিভাবে আনইন্সটল করবেন 

অ্যান্ড্রয়েড টিভি থেকে প্রি- ইন্সটল করা কিভাবে আনইন্সটল করবেন এখন আপনি সব সেট অ্যাপস এবং যেতে প্রস্তুত ,নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনি সর্বদা যে ব্লোট অয়ার করতে চান তা সরান।

আরো পড়ুনঃ ড্রাগন ফলের উপকারিতা সম্পর্কে

১।অ্যান্ড্রয়েড টিভি থেকে ব্লোটওয়্যার এর অপসারণ এর জন্য আপনি দুটি উপায় খুঁজে পেতে পারেন। আপনি আপনার টার্গেট খুঁজে যেতে অ্যাপের তালিকার মধ্যে দিয়ে সাইকেল করতে পারেন অথবা অ্যাপ থেকে আপনার জন্য হেভি লিফটিং করতে দিতে"ব্লোটওয়্যার খুঁজুন এবং অক্ষম করুন "বোতামে ক্লিক করুন ।প্রথমে একটি চেষ্টা করা যাক আপনার ডিভাইসে ব্লোটওয়্যার খুঁজুন এবং নিশ্চিত করুন বোতামে ক্লিক করুন।২।যেহেতু ডি-ব্লট ইউজার্ড শুধুমাত্র বিনামূল্যে সংরক্ষণে মৌলিক স্তরের অনুমতি দেয়, তাই  বামদিকেরসাইডারটিকে স্পর্শ না করে রেখে "প্রয়োগ করুন " বোতামে ক্লিক করুন।

৩।সফটওয়্যারটি এখন আপনার টিভিতে থাকা অ্যাপগুলির মাধ্যমে বাছাই করবে এবং ফলাফল গুলিকে পরিমার্জন করবে ।আমার ক্ষেত্রে আমি নিচের স্ক্রিনশটে ,দেখানো অ্যাপগুলি দেখতে পাচ্ছি।

৪।আপনার টিভির উপর নির্ভর করে ,এই তালিকাটি ভিন্ন হতে পারে। আমি মার্কেট ফিটব্যাগ এজেন্ট এবং প্লে মিউজিককে একসাথে সরিয়ে দিতে চাই, তাই আমি সেগুলিকে বেঁচে রাখব ।আপনি যে অ্যাপগুলি সরাতে চান সেগুলিকে টিক দিয়ে ছেড়ে দিন এবং নিজের ডান দিকের ড্রপ ড্রাউন মেনু ক্লিক করুন।


৫।প্রদর্শিত টপ ডাউন মেনু থেকে, আনইন্সটল নির্বাচন করুন। আপনি যদি একটি সরাতে না চান তবে নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন।যাইহোক ,আমি আনইন্সটল নির্বাচন করব। এটাতে ক্লিক করুন এবং তারপরে প্রয়োগ করুন।


৬।আপনি এখন একটি পপ-আপ দেখতে পাবেন, যেখানে আপনাকে প্রতিক্রিয়াটি চালিয়ে যেতে"হ্যাঁ" বোতামে ক্লিক করতে হবে।


৭।এ পি কে এর ব্যাকআপ নেওয়া বা না নেওয়া বিষয়টি আপনার ওপর নির্ভর করে আমি "হাঁ" টিপুন এবং কোন সমস্যার ক্ষেত্রে এটি করব পরামর্শ দিচ্ছি।


৮।এবং আপনি সব সম্পূর্ণ আপনি নিশ্চিতকরণ বক্স দেখতে পাবেন এবং আপনার আগে থেকেই ইন্সটল করা অ্যাপগুলি এখন সরানো হয়েছে।


এবং আপনার অ্যান্ড্রয়েড টিভি থেকে  ব্লোটওয়্যার  এবং অপ্রয়োজনেপ্রি- ইন্সটল করা অ্যাপগুলি সরিয়ে ফেলা কতটা সহজ ।আপনি যদি আপনার নিজের পছন্দের অ্যাপগুলিকে সরিয়ে দিতে চান, তাহলে আপনি কেবল পুরো এপ তালিকার মাধ্যমে কল করতে পারেন এবং আপনার যা খুশি তা সরাতে পারেন ।যাই হোক আমি সুপারিশ করি যে আপনি সংবেদনশীল কিছু মুছে ফেলবেন না তা নিশ্চিত করুন ,কারণ এটি টিভির ও এস কে ভেঙ্গে দিতে পারে ।এখন জান এবং সমস্ত অ্যান্ড্রয়েড টিভি  ব্লোটওয়্যার  থেকে মুক্তি পান।

আপনার অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি ব্লোটওয়্যার  বিনামূল্যে করুন আশা করি এই নির্দেশিকাটি আপনাকে এন্ড্রয়েড টিভি থেকে সমস্ত প্রয়োজনীয়  ব্লোটওয়্যার  অপসারণ করতে সাহায্য করবে। আপনি যে অ্যাপ্লিকেশন গুলি সরিয়েছেন তা বিবেচনা না করেই আপনার অ্যান্ড্রয়েড টিভি এর স্টোরেজ এখন বাড়বে এবং আপনি শীঘ্র ই গতিতে উন্নতি অনুভব করবেন বলে আশা করা হচ্ছে।

একবার আপনি সমস্ত বিরক্তিকর অ্যাপসগুলি থেকে আপনার টিভিমুক্ত করার কাজ শেষ করে ফেললে এই সেবা অ্যান্ড্রয়েড টিভি ব্যবহার করে দেখুন এবং আপনার অভিজ্ঞতাকে উন্নত করুন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url