মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায়


বন্ধুরা আজকে আমি আপনাদের কাছে নিয়ে এসেছি এমন একটি আর্টিকেল যা আপনাদের উপকারে আসবে আর্টিকেলটি হল, মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায়। বন্ধুরা আশা করছি,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় এই আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লাগবে।

কারণ এই আর্টিকেলটির মাধ্যমে আমরা জানবো বিরক্তি কর সব নোটিফিকেশন বন্ধ করার উপায় সম্পর্কে। তাহলে আসুন বন্ধুরা মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় কি বা কিভাবে করবেন জেনে নেই।

ভূমিকা

আপনি যদি ফোনে ইন্টারনেট কানেকশন চালু করেন তাহলে একের পর এক নোটিফিকেশন আসতে থাকে বিভিন্ন অ্যাপ থেকে। কিছু কিছু নোটিফিকেশন হয়তো বা তরকারি তবে বেশিরভাগই নোটিফিকেশন গুলো বিরক্তি কর। এর মধ্যে থাকতে পারে ফেসবুকে বন্ধুত্বের ট্যাগ এবং শেয়ার এর নোটিফিকেশন ইত্যাদি ।অনেক সময় দেখা যায় নোটিফিকেশন আসতে আসতেমোবাইল হ্যাং হয়ে যায়। এগুলো থেকে বাঁচতে জেনে নিন,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় সম্পর্কে । 

আরো পড়ুনঃ হ্যাকারদের হাত থেকে বাঁচার উপায়

তাইতো বন্ধুরা আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা আলোচনা করেছি,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় সম্পর্কে। বিরক্তিকর সব নোটিফিকেশন বন্ধ করতে কি কি করা লাগবে তা এই পোষ্টের মাধ্যমে আমি তুলে ধরেছি। আশা করছি এই পোস্টটি আপনাদের কাজে লাগবে। এবং আপনাদের ভালো লাগবে। এই পোস্টের মাধ্যমে আপনারা সহজেই নোটিফিকেশন বন্ধ করার উপায় জেনে তা কাজে লাগাতে পারবেন। আসুন নিম্নে তাহলে জেনে নেই,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় সম্পর্কে।

মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায়

মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় এ প্রসঙ্গে আমরা জানবো,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় সম্পর্কে। একটি অ্যাপ থেকে নোটিফিকেশন বন্ধ করে দেওয়া মানে এই নয় যে সমস্ত নোটিফিকেশন বন্ধ করে দেওয়া। আপনি চাইলে আলাদা আলাদা ভাবে নোটিফিকেশন বন্ধ করতে পারেন একটি অ্যাপ এর মাধ্যমেই। যেমন facebook অ্যাপ এ শুধু ট্যাগ এবং শেয়ার এর নোটিফিকেশন বন্ধ করা বা কোন ফেসবুক বন্ধুর জন্মদিনের নোটিফিকেশন বন্ধ করা ইত্যাদি। আসন নিম্নে তা জেনে নেই,

১। নোটিফিকেশন বন্ধ করার জন্য আপনাকে যেতে হবে আপনার মোবাইল সেটিং এ এবং এখান থেকে অ্যাপস এবং নোটিফিকেশনে। উল্লেখ যে কারো মোবাইলে শুধু অ্যাপ লেখা থাকতে পারে আবার কারো মোবাইলে নোটিফিকেশনও লেখা থাকতে পারে এ বিষয় নিয়ে ভয় করবেন না। তাই যেটাই থাকুক না কেন আপনি সেটি তো চলে যান।

আরো পড়ুনঃ জিমেইল আইডি খুলতে কি কি দরকার হয়

২। এরপর এখানে উপরের অ্যাস ম্যানেজমেন্ট এ ক্লিক করুন। আপনি যদি আপনার মোবাইলের শুধু অ্যাপস লেখা দেখতে পান ,তবে আপনি অ্যাপস এ যেতে পারেন।

৩। এখন আপনি এখানে আপনার মোবাইলের সমস্ত অ্যাপ গুলো দেখতে পাবেন। আপনি এখন যে অ্যাপসটির নোটিফিকেশন বন্ধ করতে চাচ্ছেন সেটিতে ক্লিক করুন।

৪। সেই অ্যাপে এ ক্লিক করার পর নোটিফিকেশনে ক্লিক করুন।

৫। এখন উপরে দেখতে পাচ্ছেন শো নোটিফিকেশন এর পাশে অন অর অফ করার একটি অপশন। আপনি যদি এটি বন্ধ করে দেন তবে এই অ্যাপটির সমস্ত নোটিফিকেশন সমূহ বন্ধ হয়ে যাবে। এই অ্যাপটি নোটিফিকেশনের কোন সাব ক্যাটাগরী নেই। সেজন্য এটি বন্ধ করলে সমস্ত নোটিফিকেশন গুলো বন্ধ হয়ে যাবে। এজন্য আমি আপনাদেরকে সব ক্যাটাগরির নোটিফিকেশন যুক্ত একটি অ্যাপ এ নিয়ে যাচ্ছি।

৬। এটি করার জন্য আমি সিলেট করলাম ফেসবুক অ্যাপটি। এখানে আসার জন্য আগের মতোই আপনি অ্যাপটিতে ক্লিক করে নোটিফিকেশনে ক্লিক করুন।

৭। এবার আপনি এখানে দেখতে পাচ্ছেন এপটি নোটিফিকেশন এর অনেকগুলো সাব ক্যাটাগরি। আপনি যদি উপরে সো নোটিফিকেশন থেকে ওটি বন্ধ করে দেন। তবে এই অ্যাপ থেকে কোন নোটিফিকেশন আসবে না। আর যদি আপনি নির্দিষ্ট কোন ক্যাটাগরির নোটিফিকেশন বন্ধ করতে চান তবে আপনি এখানে সেই ক্যাটাগরি থেকে টিক চিহ্নটি উঠিয়ে দিন। তাহলে সেই ক্যাটাগরির কোন নোটিফিকেশন আপনার কাছে আর আসবে না। তবে সেসবের একটিভিটি অ্যাপের মধ্যে থাকবে। আপনি অ্যাপ এর মাধ্যমে সেগুলো দেখতে পাবেন।

আরো পড়ুনঃআউটসোর্সিং এ কি কি কাজ করা হয়

তো বুঝলেন বন্ধুরা আপনি চাইলে যে কোন ক্যাটাগরির নোটিফিকেশন বন্ধ করে দিতে পারবেন। আপনার যদি কোন সময় এটি আবার দরকার পড়ে তবে তা আবার চালু করেও নিতে পারবেন এবং বন্ধ করেও নিতে পারবেন। আপনি যদি চান আপনার দরকার অনুযায়ী কিছু অ্যাপস নোটিফিকেশন আপনি এখান থেকে চালু করে রাখতে পারেন আবার বন্ধ করে রাখতেও পারেন। ফলে এতে করে আপনার মোবাইলে কোন বিরক্তিকর নোটিফিকেশন আসবে না । তাহলে জানলেন তো বন্ধুরা,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায়। আবার আপনি চাইলে অন্যান্য এপস গুলোর নোটিফিকেশনগুলো বন্ধ করে রাখতে পারেন, যা আপনার ইচ্ছা।

শেষ কথা

আমার প্রিয় বন্ধুরা আপনাদের কাছে,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় এই আর্টিকেলটি কেমন লেগেছে। আশা করছি,মোবাইলে নির্দিষ্ট ক্যাটাগরির অ্যাপ নোটিফিকেশন বন্ধ করার উপায় এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা উপকৃত হতে পারবেন। যদি উপকৃত হয়ে থাকেন অবশ্যই কমেন্ট করে জানাবেন। কারণ আপনারাও উপকৃত হলে আমাদের কষ্ট সার্থক।-ধন্যবাদ


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url