জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম


আমরা সকলেই ডুয়েল সিমের মোবাইল ডিভাইস ব্যবহার করে থাকে। আবার সেটা না হলে স্মার্টফোনের পাশাপাশি আমরা নিজেদের কাছে আরেকটি ফিউচার ফোন রেখে দেই যেন এক্সট্রা নাম্বার এবং ব্যাটারি নিয়ে চিন্তা না থাকে। কিন্তু এ সকল ফোনে আপনার প্রিয়জন থাকুক বা না থাকুক, এমনকি আপনি যেকোনো কাজে ব্যস্ত আছেন, কিংবা আপনি জরুরি কোন মিটিংয়ে আছেন এমন সময় আপনার ফোনে প্রমোশনাল SMS আসা শুরু করে দেয়। তখন আপনার কাছে এটি বিরক্তিকর মনে হতে পারে। আসুন এই সমস্যার সমাধান পেতে,জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে জানি।

আশা করি,জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে জেনে আপনার ভালো লাগবে। চলুন তাহলে আর দেরি না করে জেনে নেই,জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে।জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম এই আর্টিকেলটির মাধ্যমে আমরা জানবো,জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে।

ভূমিকা

বন্ধুরা আজ এই আর্টিকেলটির মাধ্যমে আমরা আলোচনা করেছি,জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে। আপনাদের ফোনে প্রতিনিয়ত বিরক্তিকর সব প্রমোশনাল SMS বন্ধ করতে চাইলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

আরো পড়ুনঃ চ্যাট জিপিটি কী

আশা করছি এই পোস্টটি পড়ে আমি প্রকৃত হতে পারবেন। আসুন তাহলে নিম্নে আমরা এই সম্পর্কে আলোচনা করি।

জিপি

জিবি বা গ্রামীণফোন ব্যবহারকারী প্রমোশনাল SMS বন্ধ করতে ইউজারদের ডায়াল করতে হবে,*১২১*১১০১# তাহলে কিছুক্ষণের মধ্যে আপনার ডিভাইসে SMS চলে আসবে প্রমো বন্ধ করা যাবতীয় নির্দেশনা সহ। আবার কোন কোন সময় দেখা যায় নতুন নতুন ইন্টারনেট বা টকটাইম অফার এই সকল প্রমো SMS এর মাধ্যমে চলে আসে। তাই আপনি যদি আবারও এই সকল প্রোমো মেসেজ চালু করতে চান তাহলে ডায়াল করুন*১২১*১১০২#।

রবি 

জ্বলে উঠুন আপন শক্তিতে আর বিরক্তি কর সব মেসেজ বন্ধ করতে। তাই রবি গ্রাহকেরা প্রমোশনাল SMS বন্ধ করতে টায়েল করুন*৭# এবং২ চাপুন।

এবং আপনারা যদি আবারও মেসেজে জ্বলে উঠে চান তাহলে ডায়াল করুন*৭# এবং১ চাপুন।

বাংলালিংক 

জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম এই আর্টিকেলটির মাধ্যমে আমরা জানব বাংলালিংক প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে। আপনি যদি বাংলালিংকের প্রমোশনাল SMS বন্ধ করতে চান তাহলে মেসেজ অপশনে গিয়ে OFF লিখুন এবং পাঠিয়ে দিন ৬১২১ নাম্বারে।

আরো পড়ুনঃ মোবাইল হ্যাক হয়েছে বুঝবো কি করে

এবং আপনি যদি আবার প্রোমো মেসেজ চালু করতে চান তাহলে অন লিখে সেন্ড করুন ৬১২১ নাম্বারে।

টেলিটক

দেশের সরকারি মোবাইল অপারেটর হচ্ছে টেলিটক। যারা টেলিটক ব্যবহার করেন তারা জানেন টেলিটক থেকে খুবই কম প্রমোশনাল মেসেজ এসে থাকে। অনেক সময় দুই তিন মাসে একটি দুটি করে আসতে পারে। কিন্তু এই টেলিটক থেকে এখন পর্যন্ত প্রমোশনাল SMS বন্ধ করার কোন সার্ভিস চালু হয়নি।

এয়ারটেল

জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম এর মাধ্যমে জানবো আমরা এয়ারটেল প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে। আপনারা সবাই জানেন এয়ারটেল আর রবি এরা দুটো একইভাবে মার্জিত হয়ে গিয়েছে তাই এদের সিস্টেমটিও একই। তাই এয়ারটেল এর গ্রাহকরা প্রমোশনাল মেসেজগুলো বন্ধ করতে ডায়াল করুন*৭# এবং ২ চাপুন।

আরো পড়ুনঃ জিমেইল আইডি খুলতে কি কি দরকার হয়

আবার মেসেজ চালু করতে চাইলে ডায়াল করুন*৭# এবং ১ চাপুন।

উপসংহার

বন্ধুরা আজ আমি আলোচনা করেছি,জিপি, রবি ,বাংলালিংক ,টেলিটক,এয়ারটেল এর প্রমোশনাল SMS বন্ধ করার নিয়ম সম্পর্কে। এই আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এ ধরনের পোস্ট পেতে চাইলে আমাদের পেজটি ফলো করুন।-ধন্যবাদ


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url