ওয়েবসাইট থেকে আয় করার উপায়


আমরা এই আর্টিকেলটির মাধ্যমে জানব, ওয়েবসাইট থেকে আয় করার উপায় সম্পর্কে। অনলাইনে আয়ের ব্যাপারে কমবেশি সবাই জেনে থাকবেন। অনেকেই আছেন যারা অনলাইন থেকে আয় করার জন্য দিনরাত কষ্ট করে যাচ্ছেন এবং কোন ভাবে আয় করতে পারছেন না। আপনারা অনেকেই জানতে চাচ্ছেন যে অনলাইন থেকে কিভাবে আয় করা যায়, যারা জানতে চাচ্ছেন অনলাইন থেকে আয় করা সম্পর্কে তাদের জন্য, ওয়েবসাইট থেকে আয় করার উপায় এই পোস্টটি।
তো বন্ধুরা আপনারা অনলাইন থেকে ইনকাম করার ব্যাপারে ওয়েবসাইট থেকে আয় করার উপায় এই পোস্টটির মাধ্যমে বিস্তারিত জেনে নিন। আপনারা যারা অনলাইন থেকে আয় করতে চাচ্ছেন ।তাদের অবশ্যই এই কাজের বিষয়ে দক্ষ হতে হবে এবং জ্ঞানও থাকতে হবে। আর অনলাইন থেকে সহজে এবং দীর্ঘস্থায়ী উপায়ে ইনকাম করা মাধ্যম হলো, ব্লক ওয়েবসাইট তৈরি করে নিয়মিত ব্লগিং করে আয় করা। তো বন্ধুরা চলুন আলোচনা করি,ওয়েবসাইট থেকে আয় করার উপায় সম্পর্কে।

ওয়েবসাইট থেকে কিভাবে আয় করা যায়

ওয়েবসাইট থেকে আয় করার উপায় এই পোস্টের মাধ্যমে আমরা জানব ওয়েবসাইট থেকে কিভাবে আয় করা যায় সে সম্পর্কে। তো চলুন বন্ধুরা এ ব্যাপারে আমরা বিস্তারিত জেনে নেই।

আরো পড়ুনঃ পেনশন সুবিধা কতদিন পর্যন্ত পাওয়া যাবে

আপনি যদি একটি সুন্দর ওয়েবসাইট তৈরি করে সেখানে অনেক অনেক ভিজিটর আনতে পারেন ।তবে সেখান থেকে আপনি আয় করতে পারবেন। আর আপনাকে অনেক ভিজিটর আনতে হলে সেখানে প্রয়োজনীয় কনটেন্ট থাকতে হবে আপনার ওয়েবসাইটে। নির্দিষ্ট ক্যাটাগরির ট্রাফিক আপনার ওয়েবসাইট ভিজিট করতে আসলে, আপনি আপনার কন্টেনের ভেতর ওই ক্যাটাগরির অ্যাড দেখিয়ে বা আপনার নিজের প্রোডাক্টস বিজ্ঞাপন দেখি অথবা রিভেল কোন সার্ভিস সেল করার বিজ্ঞাপন দেখে আপনার কাঙ্খিত ইনকাম অর্জন করতে পারবেন।

আর এগুলো বিবেচনা করে ওয়েবসাইট থেকে আয় করার সহজ এবং জনপ্রিয় উপায় হল গুগল এডসেন্স ব্যবহার করে আয় করা। বর্তমানে অনেক মানুষ গুগল এডসেন্স ব্যবহার করে ওয়েবসাইট থেকে আয় করে থাকে। তো ওয়েবসাইট থেকে কিভাবে আয় করা যায়। তাহলে নিম্নে চলুন জানি ওয়েবসাইট থেকে আয় করার উপায় গুলো সম্পর্কে।

ওয়েবসাইট থেকে আয় করার উপায়

ওয়েবসাইট থেকে আয় করার উপায় সম্পর্কে আমরা জানব ওয়েবসাইট থেকে আয় করার উপায় আর্টিকেলটির মাধ্যমে। তো চলুন বন্ধুরা নিম্নে আমরা জেনে নেই ওয়েবসাইট থেকে আয় করার উপায় সম্পর্কে।

ওয়েবসাইট থেকে আয় করতে হলে সবার আগে আপনার একটি ওয়েবসাইট লাগবে। এবং ওয়েবসাইট বানাতে আপনার ডোমেন এবং হোস্টেল প্রয়োজন হবে। ডোমেন হলো একটি নাম আর হোস্টেল হল এক ধরনের মেমোরি বা পিসি যেখানে আপনার ওয়েবসাইটের সবকিছু থাকবে। সেখানে আপনার সুন্দর একটি ডোমের নাম ঠিক করে নিন নেম চিপ থেকে আপনি সবচেয়ে কম দামে ডমেড এবং শেয়ার হোস্টিং কিনে নিতে পারেন। তবে ওয়েবসাইটের ভালো স্পিড এবং পারফরেন্সের জন্য ভিপিএস হোস্টিংভালো। ডোমিন হোস্টিং কেনা হয়ে গেলে ওয়েবসাইট সেটাপ করে ওয়ার্ডপ্রেস ইন্সটল করে নিন এটি একেবারেই সহজ কাজ।

এবং আপনার ওয়েবসাইটের জন্য কিছু পোস্ট তৈরি করুন। তারপর আপনি আপনার ওয়েবসাইট থেকে সুন্দর এবং ইউজার ফ্রেন্ডলি করে ডিজাইন করে নিন। এর জন্য আপনি আমাদের ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন দেখে নিতে পারেন অথবা ইউটিউবে প্রচুর ভিডিও রয়েছে সেগুলো দেখে নিতে পারেন।

এবার আপনাকে ব্লগে পোস্ট করার নিয়ম সম্পর্কে জেনে নিতে হবে। কি ধরনের পোস্ট লিখবেন এবং ওয়েবসাইট থেকে ইনকাম করতে হলে আপনাকে অডিয়েন্স টার্গেট করতে হবে। আপনি কাদের জন্য লিখছেন, একটি নিশ বাছাই করুন। সব সম্পর্কে আপনাকে ভালোভাবে জানতে হবে। তারপর আপনার ওয়েবসাইটে মোটামুটি ত্রিশটা পোস্ট হয়ে গেলে google এডসেন্সের এর জন্য এপ্লাই করুন। আপনার ওয়েবসাইটে যদি কোন প্রকার কপি কনটেন্ট না থাকে এবং ডিজাইন এবং স্ট্রাকচার ঠিক থাকে তাহলে সপ্তাহের মধ্যেই আপনি এডসেন্স এপ্রুভাল পেয়ে যাবেন। এর মানে হলো আপনার ওয়েবসাইটে কোন ভিজিটরে আসলে আপনার ওয়েবসাইটে অ্যাড দেখতে পাবে। আর এই এডে ক্লিক করলে আপনার ইনকাম হতে থাকবে।

অর্থাৎ আপনি এক মাসের মধ্যেই ওয়েবসাইট থেকে ইনকাম শুরু করবেন। তবে আপনি আপনার ওয়েবসাইটে প্রতিদিন কমপক্ষে ৫০০ ভিজিটর আনার আগ পর্যন্ত ইনকামের কথা মাথায় আনবেন না। কারণ ওয়েবসাইটে ইনকাম করার জন্য আপনাকে একটি বাধা সম্মুখীন হতে হবে সেটা হলো ওয়েবসাইটের ভিজিটর। ওয়েবসাইটে প্রথম অবস্থায় ভিজিটর তেমন একটা পাওয়া যায় না।

ওয়েবসাইটে ভিজিটর আসবে মূলত গুগল সার্চ রেজাল্ট থেকে। আপনার ওয়েবসাইটের পোস্ট সার্চ রেজাল্টের প্রথম পজিশন নিয়ে আসার জন্য আর্টিকেল লেখার নিয়ম মেনে নিতে হবে। আপনি যখন কোন ওয়েবসাইট দিবেন তখন অবশ্যই আপনাকে কোন নির্দিষ্ট ক্যাটাগরি অডিয়েন্স টার্গেট করতে হবে যে আপনি কাদের জন্য লিখবেন। কারা আপনার পোস্ট পড়বে? আপনার অডিয়েন্স কি ধরনের কিওয়ার্ড লিখে গুগল সার্চ করে সে সম্পর্কে।

আরো পড়ুনঃ দৃষ্টিভঙ্গি নিয়ে উক্তি, বিখ্যাত বাণী, কবিতা, স্ট্যাটাস, ক্যাপশন

আপনি যে কিওয়ার্ড টার্গেট করে পোস্টটি লিখবেন অবশ্যই সেই কিওয়ার্ড টি ওয়েবসাইট গুগল সার্চ রেজাল্ট এর প্রথম পজিশনে নিয়ে আসতে হবে। তাছাড়া আপনি কখনো ওয়েবসাইটে ভিজিটর পাবেন না ।এজন্য আপনাকে এসইও জানতে হবে এবং শিখতে হবে। আর এসব উপায় আপনি আপনার ওয়েবসাইটে যত ট্রাফিক আনতে পারবেন তত আয় করতে পারবেন। ট্রাফিক বাড়ানোর অন্যতম উপায় হলো আপনার বাছাই করা শুধুমাত্র একটি নিশের ওপর নিয়মিত পোস্ট লেখা।

বাংলা ওয়েবসাইট থেকে আয়

ওয়েবসাইট থেকে আয় করার উপায় এ পোষ্টের মাধ্যমে এখন আমরা জানবো বাংলা ওয়েবসাইট থেকে আয় করার উপায় সম্পর্কে। 

উপরে যে সম্পর্কে আমরা আলোচনা করেছি সেখানে আমরা সম্পূর্ণ বাংলায় লেখালেখি করে ওয়েবসাইট থেকে আয় করার কথা উল্লেখ করেছি। তবে আপনারা যদি ইংরেজিতে দক্ষ হয়ে থাকেন। তাহলে ইংরেজিতেও আপনারা ওয়েবসাইট তৈরি করে লেখালেখি করতে পারেন। আর আপনারা হয়তো নিশ্চয়ই জানবেন বাংলার চেয়ে ইংরেজিতে কমপক্ষে ১০ গুন বেশি আয় করা সম্ভব।

বাংলা ওয়েবসাইট থেকে আরেকটি সবচেয়ে আয় করার ভালো মাধ্যম হলো ই-কমার্স ব্যবসা করা। আপনার ওয়েবসাইটে যেসব ট্রাফিক আসে তাদের প্রয়োজনীয় পণ্যের বিজ্ঞাপন আপনার ব্লগ পোস্টে দেখাতে পারেন। অবশ্যই আপনার কন্টেনের সাথে রিলেটেড হতে হবে ।মনে করুন আপনি লিখেছেন মেস্তা দূর করার উপায় সম্পর্কে তাহলে ওই পোস্টের মেস্তা দূর করার কোন প্রোডাক্টস বিজ্ঞাপন দিয়ে দিন। তাহলে আপনার ব্লগ পড়তে ভালো লাগবে এবং প্রোডাক্টস কিনবে।

তবে আপনার নিজের কোন প্রোডাক্ট না থাকলেও অন্য কোন ই-কমার্স শপের এফিলিয়েট লিংক শেয়ার করে আয় করতে পারেন । এছাড়া প্রযুক্তি বিষয়ক এফিলিয়েট লিঙ্ক অথবা আপনি যদি কোন কোর্সের বিষয়ে লিখেন ওই কোর্স সেল করার অ্যাফিলিয়েট লিংক থেকেও আয় করতে পারেন।

পরামর্শ

বন্ধুরা আমাদের পরামর্শ এই যে আপনি যদি কোন ওয়েবসাইট খুলতে চান তাহলে সে ব্যাপারে অবশ্যই আপনাকে দক্ষ হতে হবে। এবং এ বিষয়ে সামান্যতম হলেও জ্ঞান নিয়ে কাজে লাগতে হবে । আপনি কোন বিষয়ে লেখালেখি করবেন তার টার্গেট ঠিক করতে হবে।আপনাকে প্রতিনিয়ত আপডেট হতে হবে এবং গুগল সার্চ রেজাল্ট এর প্রথম পজিশনে আপনার ওয়েবসাইট কিভাবে নিয়ে আসবেন সে বিষয়ে আপনাকে জানতে হবে।

আরো পড়ুনঃ নিজেকে নিয়ে কিছু উক্তি, কিছু কথা, ফেসবুক ক্যাপশন, স্ট্যাটাস, কবিতা

অনেকেই আছেন যারা ঠিক উপায়ে কাজ না করে মাঝপথে হারিয়ে যান। তাই অবশ্যই আপনাকে ঠিক পর্যায়ে কাজ করার অভিজ্ঞতা অর্জন করতে হবে। এবং নিয়মিত কাজটি চালিয়ে যেতে হবে। তবেই সফলতা অর্জন করা সম্ভব হবে।

শেষ কথা

বন্ধুরা ওয়েবসাইট থেকে আয় করার উপায় এই পোস্টটি আপনাদের কাছে কেমন লাগলো। আশা করছি এই পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে কমেন্টের মাধ্যমে জানাবেন। আর কোন ভুল ত্রুটি হয়ে থাকলে অবশ্যই ক্ষমা করবেন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url