বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন


ঘরে বসেই নিজে নিজেই অ্যাকাউন্ট খোলা যায় বিকাশে । এবং এটা খুব সহজেই মোবাইলে বিকাশ অ্যাপ ডাউনলোড করে নিজে নিজে খুলতে পারেন। আবার বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই পোস্টটির মাধ্যমেও আপনারা বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন।

আশা করছি বন্ধুরা আমার বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই পোস্টটি আপনাদের বিকাশ অ্যাকাউন্ট খোলার জন্য প্রয়োজন পড়তে পারে। তাই আসুন আর দেরি না করে জেনে নিই,বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই প্রসঙ্গে।

ভূমিকা

বন্ধুরা আজ আমি আপনাদের জন্য নিয়ে এসেছি,বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই পোস্টটি। আশা করছি বন্ধুরা এই পোস্টের মাধ্যমে আপনারা বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন। এই পোষ্টের মাধ্যমে আমরা আলোচনা করব, বিকাশ একাউন্ট খুলতে যা লাগবে, বিকাশ একাউন্ট খুললে ১০০ টাকা বোনাস , অনলাইনে নিজেই বিকাশ একাউন্ট খোলার নিয়ম, বিকাশ একাউন্ট খোলার পর পরবর্তী ধাপসমূহ।

আরো পড়ুনঃ রকেট একাউন্ট চেক করার কোড ২০২৩

বিকাশ একাউন্ট খোলার পর বোনাস এর নিয়ম, একটি আইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট কয়টি খোলা যায়, বিকাশ একাউন্ট অনলাইন এ খোলার কিছু সমস্যা, আইডি কার্ডের ছবি কনফার্ম না হলে করণীয়, বিকাশ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম, নিজে বিকাশ একাউন্ট খুলতে সমস্যা হলে করণীয় সম্পর্কে। তো আসুন নিম্নে বিস্তারিত জেনে নেই।

বিকাশ একাউন্ট খুলতে যা লাগবে

আপনারা অনেকেই প্রশ্ন করেন যে বিকাশ অ্যাকাউন্ট খুলতে কি কি লাগে। চলুন তাহলে বন্ধুরা আমরা জেনে নেই বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই পোষ্টের মাধ্যমে বিকাশ একাউন্ট খুলতে যা লাগবে তা সম্পর্কে।

মূলত বিকাশ একাউন্ট খুলতে শুধুমাত্র একটি আইডি কার্ড /আইডি কার্ডের ফটোকপি ও ওই ব্যক্তির ছবি লাগে। আর অনলাইনে বিকাশ একাউন্ট খুলতে শুধুমাত্র আইডি কার্ড ও ওই ব্যক্তিকে প্রয়োজন হয়। কারণ ওই ব্যক্তির লাইভ ছবি দিতে হয়। আর এ ছাড়া অন্য কিছুর প্রয়োজন পড়ে না।

বিকাশ একাউন্ট খুললেই ১০০ টাকা বোনাস

আপনাদের একটি খুশির খবর হলো বিকাশ অ্যাকাউন্ট খুললেই পাবেন বোনাস। হ্যাঁ বন্ধুরা বিকাশ অ্যাকাউন্ট খুললে আপনি পাবেন ১০০ টাকা পর্যন্ত বোনাস বা ক্যাশব্যাক। আপনি যদি আপনার মোবাইলে অর্থাৎ নিজের নাম্বারে দুইবার ২৫ টাকা রিচার্জ করেন তাহলে পাবেন ৫০ টাকা ক্যাশব্যাক। আবার একাউন্ট খোলার পর মোবাইল রিচার্জ অথবা ক্যাশ একাউন্ট করলেই পাবেন৫০ টাকা বোনাস।

অনলাইনে নিজেই বিকাশ একাউন্ট খোলার নিয়ম

এখন আমরা জানবো,বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই আর্টিকেলটির মাধ্যমে অনলাইনে নিজেই বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে।

আপনি আপনি চাইলে বাজারে না গিয়ে নিজেই ঘরে বসে বিকাশ একাউন্ট খুলতে পারেন। আর এর জন্য প্রয়োজন পড়বে বিকাশ অ্যাপ। আপনারা অনেকেই অনলাইনে নিজেই বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে চেয়েছেন। তাই আজকে এই পোষ্টের মাধ্যমে আপনাদের ঘরে বসে অনলাইনে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম।

  • প্রথমে আপনাদের বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে।
  • বিকাশ অ্যাপ ডাউনলোড হয়ে গেলে বিকাশ অ্যাপ এ ঢুকুন।
  • সেখানে লগইন বা রেজিস্ট্রেশন লেখায় ক্লিক করুন।
  • সেখানে নিউ অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন সিলেক্ট করুন।
  • তারপর আপনার যেই নম্বরে বিকাশ করবেন সেই নম্বর দিন।
  • আপনার মোবাইল অপারেটর সিলেক্ট করুন।
  • ভাষা সিলেক্ট করুন।
  • ট্রাম এন্ড কন্ডিশন গুলো পড়ে নিন এবং এগ্রিতে ক্লিক করুন।
  • তারপর আপনাকে আপনার আইডি কার্ড আপলোড করতে হবে। প্রথমে আইডি কার্ডের সামনে পেজ তারপর পেছনের পেজ আপলোড করুন।
  • সেলফি স্টাইলে আপনার ফটো তুলুন। কোন ক্লিক করতে হবে না ।ফটোটি অটোমেটিক স্ক্যান হয়ে যাবে।
  • এরপর পরবর্তী ধাপ শেষ করুন।
  • আপনার অ্যাকাউন্ট খোলা অর্ধেক শেষ।

বিকাশ একাউন্ট খোলার পর পরবর্তী ধাপসমূহ

আপনার বিকাশ একাউন্ট খোলার অর্ধেক শেষ এবার আপনি বিকাশ একাউন্ট খোলার পর পরবর্তী ধাপসমূহ সম্পর্কে জানুন। এ পর্যায়ে আপনাকে বিকাশের পিন কোড সেট করতে হবে। এবং বোনাস পাওয়ার জন্য লগইন করতে হবে। এর জন্য আপনাকে যা যা করতে হবে তা নিম্নে দেওয়া হলঃ

  • *২৪৭# ডায়াল করুন।
  • একটি মেনু পিন অপশন দেখবেন।১ লিখে রিপ্লাই দিন।
  • তারপর আপনার বিকাশ একাউন্ট এর জন্য নতুন ৫ ডিজিটের পিন নম্বর দিন।
  • পিন নম্বরটি কনফার্ম করার জন্য পুনরায় দিন।
  • ওকে দিলে আপনার বিকাশ একাউন্ট খোলার শেষ হবে।
  • তারপর বিকাশ অ্যাপ এ গিয়ে লগইন করুন।
  • যেকোনো পরিমাণ মোবাইল রিচার্জ অথবা ক্যাশ আউট করলে পাবেন ৫০ টাকা বোনাস।
  • এরপর নিজের নম্বরে দুইবার ২৫ টাকা মোবাইল রিচার্জ করলে পাবেন আরো ৫০ টাকা ক্যাশব্যাক।

আরো পড়ুনঃ কপিরাইটিং কিভাবে করতে হয়

এই ধাপগুলোর সাথে সাথে শেষ হয়ে গেল আপনার বিকাশ একাউন্ট খোলা। তো দেখলেন তো বন্ধুরা বিকাশ অ্যাকাউন্ট খোলা কত সহজ। আর এখন আপনি সমস্ত বোন আসো পেয়ে যাবেন। আবার মাঝেমধ্যে বিকাশ কর্তৃপক্ষ ফেয়ারাল বোনাস দিয়ে থাকে। আপনার ফেয়ারাল লিংক এর মাধ্যমে কেউ অ্যাকাউন্ট খুলে আপনিও বোনাস পাবেন।

বিকাশ একাউন্ট খোলার পর বোনাস এর নিয়ম

বিকাশ একাউন্ট খোলার পর আপনি বোনাস নেওয়ার কথা নিয়ে ভাবছেন। এজন্য আপনি বিকাশ অ্যাপ এ লগইন করুন। বিকাশ অ্যাপ থেকে একবার মোবাইল রিচার্জ বা ক্যাশ আউট করলে পেয়ে যাবেন ৫০ টাকা বোনাস। এরপর আপনি যদি নিজের মোবাইল নাম্বারে পরপর দুইবার ২৫ টাকা রিচার্জ করেন তাহলে পেয়ে যাবেন ৫০ টাকা ক্যাশব্যাক।

একটি আইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট কয়টি খোলা যায়

আপনাদের মনে হয়তো প্রশ্ন রয়েছে ,একটি আইডি কার্ড দিয়ে কয়টি বিকাশ একাউন্ট খোলা যায়। তো আসুন বন্ধুরা,বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন পোষ্টের মাধ্যমে জানি একটি আইডি কার্ড দিয়ে কয়টি বিকাশ একাউন্ট খোলা যায় তা সম্পর্কে।

মূলত ১ টি আইডি কার্ড দিয়ে ১ টি মাত্র বিকাশ একাউন্ট খোলা যায়। তারমানে আপনি আপনার একটি আইডি কার্ড দিয়ে একটি মাত্রই বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

তবে আইডি কার্ডের অনলাইন কপি দিয়ে বিকাশ একাউন্ট খোলা যায় কিনা এ ব্যাপারে আমার জানা নেই। আপনাদের কারো জানা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

বিকাশ একাউন্ট অনলাইনে খোলার কিছু সমস্যা

বিকাশ একাউন্ট অনলাইনে খোলার কিছু সমস্যা রয়েছে। মূলত যাদের মোবাইল একটু কম ভার্সনের তারাই এই সমস্যাগুলো বেশি ফ্রেজ করে। বিকাশে নতুন অ্যাপ এর পুরাতন ভার্সনের মোবাইল গুলো একটু সমস্যা সৃষ্টি করে। তবে খুব দ্রুতই বিকাশ এর সমস্যার সমাধান করবে।

আইডি কার্ডের ছবি কনফার্ম না হলে করণীয়

অনেকেই আছেন যাদের আইডি কা কার্ডের কপি কনফার্ম হয় না। যেমন আইডি কার্ডের ছবি সঠিকভাবে উঠছে না, কাল, ঘোলা ইত্যাদি । এটি মূলত মোবাইলের ক্যামেরা কোয়ালিটি ও আলো কম বেশি থাকার কারণে হয়ে থাকে। তাই আপনি আলো বাড়িয়ে কিংবা দিনের বেলায় অ্যাকাউন্ট খুলুন। বিকাশ না হয় তাহলে বেশি ভার্সনের মোবাইলে চেষ্টা করুন।আশা করি কাজ হয়ে যাবে। আর তাতেও যদি কাজ না হয় তাহলে বিকাশের হেল্প সেন্টারে যোগাযোগ করুন।

ভেরিফিকেশন কোড দিতে না পারলে করণীয়

অনেকেই ভেরিফিকেশন কোড দিতে পারেন না। আপনি মোবাইল একাউন্ট খোলার সময় অবশ্যই যে নাম্বারে একাউন্ট খুলবেন সেই সিমটি মোবাইলে কে রাখুন। তা না হলে হবে না। কারণ আপনি যে নাম্বারে বিকাশ একাউন্ট খুলবেন ,সেই সিমটিতে আপনার ভেরিফিকেশন কোড আসবে। আর সেটি আপনাকে কনফার্ম করতে হবে।

বিকাশ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম

এখন আমরা জানবো,বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই পোষ্টির মাধ্যমে বিকাশ এজেন্ট এমাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। আমরা অনেকেই আছি যারা ব্যবসার উদ্দেশ্যে বিকাশ এজেন্ট অ্যাকাউন্ট বা মাচেন্ট অ্যাকাউন্ট খুলতে চাই।

বিকাশ এজেন্ট একাউন্ট বা মার্চেন্ট খুলতে প্রথমে আপনি কোন একাউন্ট খুলতে চাচ্ছেন সেটা সিলেট করুন। অ্যাকাউন্ট অনুযায়ী আপনাকে একটি ফর্ম দেওয়া হবে। আপনি  প্রয়োজনীয় তথ্য দিয়ে সেই ফর্মটি পূরণ করে অপেক্ষা করুন। কিছুদিন পর বিকাশ কর্তৃপক্ষ আপনার সাথে যোগাযোগ করবে।

এটা ছাড়াও আপনি অন্য উপায়েও বিকাশ এজেন্ট একাউন্ট খুলতে পারবেন। এজন্য আপনাকে যেতে হবে নিকটস্থ বিকাশ সেন্টারে। তারা আপনাকে সকল নিয়ম কানুন সম্পর্কে বলে দেবে। এবং এজেন্ট একাউন্ট খুলতে সাহায্য করবে।

নিজে বিকাশ একাউন্ট খুলতে সমস্যা হলে করণীয়

বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন এই পোস্টটির মাধ্যমে আমরা জানব নিজে বিকাশ একাউন্ট খুলতে সমস্যা হলে করণীয় সম্পর্কে।

আমরা আপনাদের নিজে নিজে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানিয়েছি। কিন্তু তারপরেও অনেকে একাউন্ট খুলতে পারেন না। কেউ অ্যাকাউন্ট খুলেও বোনাস পান না। এই সমস্যাগুলো বিকাশের নতুন অ্যাপ গুলোর কারণে তৈরি হচ্ছে। এবং বিকাশ অ্যাপটিও কিছু সমস্যা তৈরি করছে। যার কারণে বিকাশ কর্তৃপক্ষ এটিকে নতুন করে আপডেট এর কাজ করছে।

আরো পড়ুনঃ ফ্রি লোগো বানাবেন কিভাবে জানুন বিস্তারিত

এবং তারা জানিয়েছে সমস্যাটি খুব শীঘ্রই সমাধান করা হবে। তবে কত দিনে এই সমস্যাটি সমাধান হবে নির্দিষ্ট করে বলতে পারেননি। কারো কারো তো বিকাশ অ্যাপটি চালু হচ্ছে না।৩০৩ ইরোর লেখা দেখাচ্ছে। যদিও কেউ বিকাশে ঢুকতে পারছে , অ্যাকাউন্ট খোলার সময় ওটিপি আসছে না। তবে এতে হতাশ হবেন না। কারণ এই সমস্যাটি খুব দ্রুতই সমাধান করা হবে।

শেষ কথা

পরিশেষে বলতে চাই যে, বিকাশ এখন আমাদের নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছেন। আমরা টাকা পয়সা আদান-প্রদান বেশিরভাগ সময় বিকাশ দ্বারাই করে থাকি। তাই আমাদের,বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে । আপনারা যদি আমার এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে,বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানুন সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। তো ভালো থাকুন বন্ধুরা এই শুভ কামনায় বিদায়।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url