সরকারি ছুটির তালিকা ২০২৪


প্রিয় পাঠক আসসালামুয়ালাইকুম আজ আমরা আলোচনা করব,সরকারি ছুটির তালিকা ২০২৪ নিয়ে। আপনারা যদি সরকারি ছুটির তালিকা ২০২৪ সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কারণ আজ আমরা এই আর্টিকেলটির মাধ্যমে আপনাকে সরকারি ছুটির তালিকা ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করব। ছুটি আমাদের সকলেরই প্রিয় ।

যারা সরকারি বা বেসরকারি অথবা যে কোন প্রতিষ্ঠানে চাকরি বা কর্মরত রয়েছে ,তাদের কাছে তো এটি আরো আপেক্ষিক ও বিষয়। তাই যারা ছুটির ব্যাপারে খুবই আগ্রহী তারা আমাদের আর্টিকেল থেকে জেনে নিন ,সরকারি ছুটির তালিকা ২০২৪ সম্পর্কে। তো চলুন বন্ধুরা আজকের সরকারি ছুটির তালিকা ২০২৪ এই আর্টিকেলটি থেকে আমরা মাস ভিত্তিক জেনে নেই সরকারি ছুটির তালিকা ২০২৪ সম্পর্ক ।

সরকারি ছুটির তালিকা ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা, আজ আমরা আলোচনা করব ,সরকারি ছুটির তালিকা ২০২৪ এই আর্টিকেলটির মাধ্যমে সরকারি ছুটির তালিকা ২০২৪ সম্পর্কে।

আরো পড়ুনঃ ২০২৪ সালের ছুটির তালিকা

তো চলুন বন্ধুরা নিম্নে আমরা মাস ওয়ারী জেনে নেই সরকারি ছুটির তালিকা ২০২৪ সম্পর্কে বিস্তারিত। 

জানুয়ারি মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

জানুয়ারি মাসে সাপ্তাহিক ছুটি ছাড়া অতিরিক্ত কোন সরকারি ছুটি নেই।

ফেব্রুয়ারি মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

ফেব্রুয়ারি মাসেতে ছুটি রয়েছে ৩ দিন, এর মধ্যে ২১শে ফেব্রুয়ারি ও ২২শে ফেব্রুয়ারি উপলক্ষে ছুটি রয়েছে ২ দিন। ২১শে ফেব্রুয়ারি আমাদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে সরকারি ছুটি। এবং ২৬শে ফেব্রুয়ারি রোজ সোমবার মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান শবেবরাত ।আর এ কারণে সরকারি ছুটি রয়েছে ১ দিন।

মার্চ মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

মার্চ মাসে ছুটি রয়েছে মোট ২ দিন। এর মধ্যে একদিন হলো ১৭ই মার্চ রোজ রবিবার আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী। আর এই দিনটিতে বাংলাদেশে সরকারিভাবে ছুটি থাকে, দিনটি উদযাপনের জন্য। এবং ২৬ শে মার্চ রোজ মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি ছুটি থাকবে।

এপ্রিল মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

সরকারি ছুটির তালিকা ২০২৪ এ এপ্রিল মাসে থাকছে অনেকগুলো ছুটি। যেমন-৫ এপ্রিল শুক্রবার জুমাতুল বিদা, ৬ এপ্রিল রোশনিবার শবে কদর, ৯ এপ্রিল থেকে ১১ই এপ্রিল রোজ মঙ্গলবার বুধবার এবং বৃহস্পতিবার ঈদুল ফিতর, আর ১৪ এপ্রিল রোজ রবিবার বাংলা সালের পহেলা বৈশাখ উপলক্ষে সরকারি ছুটি।

মে মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

মে মাসে ছুটি থাকছে সরকারি ২ দিন। এর মধ্যে পহেলা মে রোজ রবিবার আন্তর্জাতিক শ্রমিক দিবস কিংবা মে দিবস উপলক্ষে সরকারি ছুটি।

আরো পড়ুনঃ অনলাইন মোবাইল লোন বাংলাদেশ ২০২৩

 আর ২৩ মে রোজ বৃহস্পতিবার বৌদ্ধদের ধর্মীয় অনুষ্ঠান বুদ্ধ পূর্ণিমা এ উপলক্ষে সরকারি ছুটি।

জুন মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

সরকারি ছুটির তালিকা ২০২৪ এর জুন মাসে ছুটি থাকছে সর্বমোট ৩ দিন। ১৬ তারিখ থেকে ১৮ তারিখ অর্থাৎ রোজ রবিবার, সোমবার এবং মঙ্গলবার মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান ঈদুল আযহা উপলক্ষে।

জুলাই মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

জুলাই মাসে সরকারি ছুটি রয়েছে ১দিন। মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান আশুরা উপলক্ষে ১৭ই জুলাই রোজ বুধবার এই ছুটি ঘোষণা করা হয়েছে।

আগস্ট মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

২০২৪ সালে আগস্ট মাসের সরকারি ছুটি রয়েছে সর্বমোট ২ দিন। জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট রোজ বৃহস্পতিবার এবং ২৬ শে আগস্ট সোমবার হিন্দু ধর্মাবলম্বীদের অনুষ্ঠান শুভ জন্মাষ্টমী উপলক্ষে।

সেপ্টেম্বর মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

সেপ্টেম্বর মাসে সরকারি ছুটি থাকছে ১দিন। মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ১৬ই সেপ্টেম্বর রোজ সোমবার এই ছুটি ঘোষণা করা হয়েছে।

অক্টোবর মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

২০২৪ সালের অক্টোবর মাসে ছুটি থাকছে সরকারি ১ দিন। এই ছুটিটি থাকছে ১৩ অক্টোবর রোজ রবিবার হিন্দু ধর্মালম্বীদের বিজয়া দশমী উপলক্ষে।

নভেম্বর মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

২০২৪ সালের নভেম্বর মাসে সরকারি বা অতিরিক্ত কোন ছুটি নেই , সাপ্তাহিক ছুটি ছাড়া।

ডিসেম্বর মাসে সরকারি ছুটির তালিকা ২০২৪

২০২৪ সালের ডিসেম্বর মাসের সরকারি ছুটি থাকছে ২ দিন। এর মধ্যে একদিন হলো ১৬ই ডিসেম্বর রোজ সোমবার বাংলাদেশ বিজয় দিবস উপলক্ষে সরকারি ছুটি।

আরো পড়ুনঃ দুর্গাপূজা কতদিন বাকি - ২০২৩ সালের দুর্গাপূজা কবে

আরেকটি ছুটি হল ২৫ ডিসেম্বর রোজ বুধবার খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান বড়দিন উপলক্ষে সরকারি ছুটি।

শেষ কথা

সরকারি ছুটির তালিকা ২০২৪ বন্ধুরা এই আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লেগেছে। আশা করছি এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা সরকারি ছুটির তালিকা ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আমাদের পেজটি ফলো করবেন।-ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url