চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম


আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব,চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম সম্পর্কে। আমরা কম বেশি সকলেই চুল পড়ার সমস্যায় ভুগে থাকি। কখনো কখনো এটি এমন অবস্থায় চলে যায় যে যা আমাদের চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। কারণ চুল পড়ে গেলে মাথা টাক হয়ে যায় ।আর টাক হয়ে যাওয়া সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। তাই আমাদের সৌন্দর্য রক্ষার্থে বা আমাদের মাথার টাক পড়া রোধে আনতে হবে চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম সম্পর্কে।

আমার কাছে অনেক বন্ধুরাই জানতে চেয়েছেন,চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম প্রসঙ্গে। তো যারা জানতে চেয়েছেন তারা,চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম এই আর্টিকেলটিতে আমি চুল পড়া বন্ধ করার উপায় এবং চুল গজানো তেলের নাম বিস্তারিতভাবে আলোচনা করেছি। তো চলুন বন্ধুরা আর দেরি না করে জেনে নেই,চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম সম্পর্কে।

ভূমিকা

আজ কাল চুল পড়া বা মাথা টাক হয়ে যাওয়া বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যা বর্তমানে আমাদের চিন্তার কারণ হয়েও দাঁড়িয়ে। কেননা এর ফলে সৌন্দর্য অনেকটা কমে যায়। চুল মানুষের সৌন্দর্যকে বাড়িয়ে তোলে বহু বনে। তাই বন্ধুরা আপনারা অনেকেই জানতে চেয়েছেন ,চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম সম্পর্কে। 

আরো পড়ুনঃ টনসিল হলে কি কি খাওয়া যাবে না - টনসিল ফোলা কমানোর উপায়

তো বন্ধুরা আজকে আর্টিকেলটি আপনারা মনোযোগ সহকারে পড়ুন কারণ এই আর্টিকেলটিতে আমি চুল পড়া বন্ধ করার উপায় ,নতুন চুল গজানোর তেলের নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। তো বন্ধুরা আপনারা যারা মনোযোগ সহকারে এই পোস্টটি পড়বেন তারা চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম সম্পর্কে জানতে পারবেন। তো চলুন বন্ধুরা নিম্নে আমরা জেনে নেই,চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম প্রসঙ্গে।

চুল পড়া বন্ধ করার উপায়

চুল পড়া বন্ধ করার জন্য কিছু উপায় বা পদ্ধতি অবলম্বন করতে হবে। যার ফলে আপনারা চুল পরা বন্ধ করতে সক্ষম হবে।চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম এই পোষ্টের মাধ্যমে চলুন জানি চুল পড়া বন্ধ করার উপায় গুলো সম্পর্কে।

গরম পানি মাথায় দেবেন না

মাথায় কখনোই গরম পানি দেবেন না । মাথার স্বাস্থ্যের জন্য স্বাভাবিক পানি ভালো। এতে করে ভালো থাকবে আপনার চুল।

ময়েশ্চারাইজার

শীতের সময় এমন কন্ডিশনার ব্যবহার করুন যার মধ্যে ভালো মানের মশারাইজার রয়েছে। এর সাথে কেমিক্যাল যুক্ত চুলের রং বন্ধ করুন। কারণ রং ব্যবহার করলে চুলের মশ্চারাইজার কমে যায়। তবে এর পরিবর্তে আপনি চাইলে হেনা ব্যবহার করতে পারেন। বাড়িতে মেহেদি পাতা বেটে আপনি হেনা প্যাক বানিয়ে চুলে লাগাতে পারেন।

ক্যামিকেল ব্যবহার বন্ধ করুন

চুলে অনেক ধরনের কেমিক্যাল এর ব্যবহার বন্ধ করুন। এর পরিবর্তে আপনি সালফেট ও প্যারাবিনমুক্ত শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

হিট ব্যবহার বন্ধ করুন

অনেকেই আছেন হেয়ার স্টাইল করতে গিয়ে চুলে হিট দেন। হিট নিয়মিত দিলে চুল শুষ্ক হয়ে যায়। যার ফলে চুল নষ্ট হয়ে যেতে পারে। তাই চুল পড়া বন্ধ করার উপায় হিসেবে হিট ব্যবহার বন্ধ করুন।

খাবার

চুল পড়া বন্ধ করার উপায় হিসেবে ,শীতে বিভিন্ন ধরনের মৌসুমী শাকসবজি, ফলমূল পাওয়া যায় সেগুলো বেশি বেশি খান। কারণ এসব খাবারে উপস্থিত খনিজ, ভিটামিন ,অ্যান্টিঅক্সিডেন্ট আপনাকে  এবং আপনার চুলকে সুরক্ষিত রাখবে।

আরো পড়ুনঃ কি খেলে বাতের ব্যথা বাড়ে - বাতের ঔষধের নাম

প্রতিদিন মাথায় শ্যাম্পু নয়

অনেকে রয়েছেন যারা মাথার ময়লা দূর করতে নিয়মিত মাথায় শ্যাম্পু লাগান। তবে এটি আপনি রোজ না করে সপ্তাহে দুইদিন করতে পারেন। এর ফলে আপনার মাথায় থাকা প্রাকৃতিক সিরাম অর্থাৎ যার মাধ্যমে চুল চকচক করে তা চুলে উপস্থিত থাকবে।

অয়েল মাসাজ

বাদাম তেল ,নারকেল তেল ও অলিভ অয়েল মেশিয়ে নিয়ে তৈরি করে নিন একটি তেলের মিশ্রণ। তারপর সেই মিশ্রণটি চুলে এবং মাথার ত্বকে ভালোভাবে মাসাজ করুন। শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে নিন। এতে করে আপনার চুলের সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে।

চুল গজানোর তেলের নাম

চুল পড়ার সমস্যায় আমরা কম বেশি সবই ভুগছি। চুল পড়া কখনো কখনো এতটাই বেড়ে যায় যে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। এবং এটি সৌন্দর্যের পতেও বাধা সৃষ্টি করে। তাই আজ আমরা জানবো চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম এই আর্টিকেলটির মাধ্যমে চুল গজানোর তেলের নাম সম্পর্কে। তো চলুন নিম্নে বিস্তারিত জেনে নিই।

কাস্টার অয়েল

রিসিনোলেইক এসিড সমৃদ্ধ কাস্টর অয়েলে রয়েছে এন্টি ইনফ্লেমেটরি উপাদান। এটি মাথার ত্বকের রক্ত চলাচলে সাহায্য করে থাকে। এর ফলে চুলের স্বাস্থ্য ভালো থাকে এবং নতুন চুল গজায়। যাদের টাক পড়তে শুরু করেছে তারা অবশ্যই কা্সটার অয়েল ব্যবহার শুরু করুন উপকার পাবেন।

নারিকেল তেল

বহু যুগ থেকে চলে যত্নে নারিকেল তেল ব্যবহার করা হয়ে আসছে। তবে এই তেল টাকে চুল গজানোর ব্যাপারে বেশ উপযোগী। কারণ নারিকেল তেলে রয়েছে ফ্যাটি এসিডের মত প্রয়োজনীয় উপাদান। যার ফলে টাক পড়তে শুরু করলে এই তেল লাগালে উপকার পাওয়া যায়।

অলিভ অয়েল

আমরা অনেকেই ওজন কমাতে অলিভ অয়েল দিয়ে খাবার তৈরি করে খায়। তবে টাক পড়ার মতো সমস্যা দেখা দিলে আপনারা এই তেলের উপর ভরসা রাখতে পারেন। কারণ অলিভ অয়েল ভিটামিন এ এবং ই সমৃদ্ধ হওয়ায় এটি নতুন চুল গজাতে সাহায্য করে।

ল্যাভেন্ডার অয়েল

এন্টি ইনফ্লেমেটরি এবং আন্টি মাইকোবিয়াল উপাদান সমৃদ্ধ এই তেলটি চুল পড়ার সমস্যা কমায়। এবং এটি চুলের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে থাকে।

আরো পড়ুনঃ সিজারের পর ইনফেকশনের লক্ষণসমূহ - সিজারের পর খাবার তালিকা

কাঠ বাদাম তেল

কাঠ বাদাম তেলে রয়েছে ভিটামিন ই ও ডি এর মত উপকারী উপাদান যা নতুন চুল গজাতে সাহায্য করে। যদি আপনাদের প্রচুর পরিমাণে চুল উঠতে থাকে তাহলে আর দেরি না করে কাঠ বাদামের তেল ব্যবহার করতে পারেন। এতে করে দারুন উপকার পাবেন।

শেষ কথা

চুল পড়া বন্ধ করার উপায় - চুল গজানোর তেলের নাম আর্টিকেলটির মাধ্যমে আজ আমরা চুল পড়া বন্ধ বা চুল গজানোর তেলের নাম সম্পর্কে আলোচনা করেছি। আশা করছি বন্ধুরা আপনাদের ভালো লাগবে এবং কাজেও আসবে। তো বন্ধুরা এই আর্টিকেলটি থেকে যদি আপনারা উপকৃত হয়ে থাকেন অবশ্যই কমেন্ট করে জানাবেন। এ ধরনের পোস্ট পেতে আমাদের পেজটি ফলো রাখুন।-ধন্যবাদ


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url