১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩


আজকের এই আর্টিকেলটিতে আমরা আলোচনা করব, ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ সম্পর্কে। যে সকল বন্ধুরা ১২ই রবিউল আউয়াল বা ঈদে মিলাদুন্নবী কত তারিখ সে সম্পর্কে জানতে চান তারা ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। ১২ই রবিউল আউয়াল দুটি কারণে বিশেষ তাৎপর্যপূর্ণ দিন।

প্রথমত, সকল ইতিহাসবিদদের বর্ণনামতে, এই দিনে মহানবী হযরত মুহাম্মদ ( সাঃ ) লক্ষ কোটি ভক্ত অনুসারীদের এতিম বানিয়ে এ পৃথিবী থেকে বিদায় নিয়েছে। আর দ্বিতীয়টি হল, প্রসিদ্ধ অভিমত অনুযায়ী ১২ই রবিউল আউয়াল মহানবী হযরত মুহাম্মদ ( সাঃ ) জন্ম গ্রহণ করেছেন। তাই অনেকেই  ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ এ সম্পর্কে জানার ইচ্ছা পোষণ করেছেন । তো চলুন বন্ধুরা নিম্নে জেনে নেই ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ এ প্রসঙ্গে।

ভূমিকা

 ১২ই রবিউল আউয়াল দুটি কারণে বিশেষ তাৎপর্যপূর্ণ দিন। প্রথমত, সকল ইতিহাসবিদদের বর্ণনামতে, এই দিনে মহানবী হযরত মুহাম্মদ ( সাঃ ) লক্ষ কোটি ভক্ত অনুসারীদের এতিম বানিয়ে এ পৃথিবী থেকে বিদায় নিয়েছে। আর দ্বিতীয়টি হল, প্রসিদ্ধ অভিমত অনুযায়ী ১২ই রবিউল আউয়াল মহানবী হযরত মুহাম্মদ ( সাঃ ) জন্ম গ্রহণ করেছেন। তাই আমাদের কাছে এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ। আর এই দিনটি সম্পর্কে আমাদের বিস্তারিত জানারও প্রয়োজন রয়েছে। অনেকেই জানতে চান ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ সম্পর্কে।

আরো পড়ুনঃ আখেরি চাহার সোম্বার আমল - আখেরি চাহার সোম্বা পালন করা কি বিদআত

আবার অনেকেই জানতে চান ২০২৩ সালে ১২ ই রবিউল আউয়াল কবে,12 রবিউল আউয়াল কবে 2023 সে সম্পর্কে। তো বন্ধুরা আজকের পোস্টটিতে আমি ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। তো আপনারা ধৈর্য ধরে প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত পড়ুন তাহলে ১২ই রবিউল আউয়াল ও ঈদে মিলাদুন্নবী কত তারিখ শেষ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩

আরবি মাসের ১৪৪৫ হিজরী ১২ই রবিউল আউয়াল, বাংলার ১৪৩০ বঙ্গাব্দ ১৩ আশ্বিন এবং ইংরেজি সালের ২০২৩, ২৮ সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী ( সাঃ ) বা ১২ই রবিউল আউয়াল অনুষ্ঠিত হবে।

আশা করছি বন্ধুরা আপনারা ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন

২০২৩ সালে ১২ ই রবিউল আউয়াল কবে

২০২৩ সালে ১২ই রবিউল আউয়াল অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর ২০২৩, রোজ বৃহস্পতিবার।

আরো পড়ুনঃ আখেরি চাহার সোম্বা কি - আখেরি চাহার সোম্বা পালন করা কি জায়েজ

আশা করছি বন্ধুরা ,১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ এই আর্টিকেলটির মাধ্যমে ২০২৩ সালে ১২ ই রবিউল আউয়াল কবে অনুষ্ঠিত হবে সে সম্পর্কে জানতে পেরেছেন।

ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩

আরবি ক্যালেন্ডার অনুযায়ী ২০২৩ সালের এ বছরে ঈদে মিলাদুন নবী ইংরেজি ক্যালেন্ডার মাসের ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। অর্থাৎ ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে ঈদে মিলাদুন্নবী পালিত হবে যদিও কিছু কিছু দেশে রবিউল আউয়াল মাসের ১২ তারিখ পড়বে ২৫ সেপ্টেম্বর। বাংলাদেশ সহ ভারতীয় উপমহাদেশের আরবি তারিখ গণনা করা হয়ে থাকে সৌদি আরব সহ মধ্যপ্রাচক দেশগুলোর থেকে একদিন বেশি। সে অনুযায়ী ঈদে মিলাদুন্নবী বা ১২ই রবিউল আউয়াল মাসের ১২ তারিখ কমবেশি হয়ে থাকবে।

12 রবিউল আউয়াল কবে 2023

12 রবিউল আউয়াল কবে 2023 কবে এ সম্পর্কে আপনারা অনেকেই জানতে চেয়েছেন।১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ এই আর্টিকেলটির মাধ্যমে চলুন জানি 12 রবিউল আউয়াল সম্পর্কে বিস্তারিত।

আরো পড়ুনঃ নামাজে সাহু সিজদা দেওয়ার নিয়ম

12 রবিউল আউয়াল ইংরেজি মাসের ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে । অর্থাৎ ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে আরবি রবিউল আউয়াল মাসের ১২ তারিখ হয়ে থাকে।

শেষ কথা

বন্ধুরা আপনাদের সাথে আজ আমি আলোচনা করেছি ১২ই রবিউল আউয়াল কত তারিখ ২০২৩ - ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ সম্পর্কে। আশা করছি এই প্রশ্নের মাধ্যমে আপনারা ১২ই রবিউল আউয়াল কত তারিখ 2023 এবং ঈদে মিলাদুন্নবী কত তারিখ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তো বন্ধুরা আমাদের পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং পোস্টটি কেমন লেগেছে সেটি কমেন্ট করে জানাবেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাদের ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url