টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি


বন্ধুরা আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি,টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি । অনেক বন্ধুরা আছেন যারা জানতে চেয়েছেন যে টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে এবং টাইগার মুরগির বাচ্চার ছবি সম্পর্কে। তাই আজকের টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি এই আর্টিকেলটি তাদের জন্য।

আপনারা যদি টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তো চলুন বন্ধুরা নিম্নে আমরা জেনে নেই,টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি সম্পর্কে।

ভূমিকা

বন্ধুরা চলুন আজকে আমরা জেনে নেই টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি এই আর্টিকেলটির মাধ্যমে টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে এবং টাইগার মুরগির বাচ্চার ছবি সম্পর্কে। এগুলো ছাড়াও আমরা চলুন আরও জেনে নেই টাইগার মুরগি সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ সম্পর্কে। তো চলুন বন্ধুরা আর দেরি না করে নিম্নে আমরা টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি এ প্রসঙ্গে বিস্তারিত জানি।

টাইগার মুরগি সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ

টাইগার মুরগি সম্পর্কে আলোচনা করতে গেলে বলে শেষ করা যাবে না। তাই আজকের আর্টিকেলটির মাধ্যমে আমি টাইগার মুরগি সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ দিয়েছি। যারা যার মুরগির সম্পর্কে জানতে চাচ্ছেন তারা চাইলে টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি এই আর্টিকেলটির মাধ্যমে সংক্ষিপ্তভাবে জেনে নিন। এছাড়াও জেনে নিন টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে ও ও টাইগার মুরগির বাচ্চার ছবি সম্পর্কে। তাহলে চলুন জেনে নেই টাইগার মুরগি সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ।

টাইগার মুরগির খাবার গ্রহণঃ টাইগার মুরগি দিনে মূলত ১২০ থেকে ১৫০ গ্রাম খাবার খেয়ে থাকে।

ওজনঃ টাইগার মুরগির ওজন ৩ থেকে৪.৫ কেজি এবং মোরগের ওজন ৭ থেকে ৮ কেজি(মোরগের ওজন ৯ কেজি পর্যন্ত রেকর্ড রয়েছে) হয়ে থাকে।

ডিম দেওয়ার সময়ঃ টাইগার মুরগি ৫ থেকে ৬ মাসের মধ্যেই ডিম দিয়ে থাকে।

বিক্রয়ের উপযোগীঃ মুরগি মূলত ১-২.৫মাস এবং মোরগ ১-৫-২ মাসে অর্থাৎ মোরগ ৪ থেকে ৫ মাসে ও মুরগি ৬-৬.৫ মাসেই বিক্রয়ের উপযোগী হয়ে যায়।

বাচ্চার ওজনঃ টাইগার মুরগির একদিনের বাচ্চার ওজন হয়ে থাকে ৬০ গ্রাম

বছরে ডিমের পরিমাণঃ টাইগার মুরগি বছরে ১৫০ থেকে ২০০ টি ডিম দিয়ে থাকে।

কত বছর ডিম দিয়ে থাকেঃ টাইগার মুরগি মূলত ২-২.৫ বছর ডিম দিয়ে থাকে ।তবে এর পরবর্তী সময়ে ডিম পাড়ার পরিমাণ কমে যায়।

থাকার জায়গাঃ একটি টাইগার মুরগির থাকার জায়গার পরিমাণ প্রয়োজন হয় ১.৫-২ বর্গফুট।

বাচ্চার দামঃ টাইগার মুরগির একজোড়া বাচ্চার দাম ১৫০ টাকা।

বন্ধুরা আশা করছি ,টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা টাইগার মুরগী সম্পর্কে কিছুটা ধারণা পেয়েছেন।

টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে

আপনাদের মধ্যে অনেকেই প্রশ্ন করে থাকেন যে টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে। যারা টাইগার মুরগী পালন করতে আগ্রহী তারা জেনে নিন টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পারে।

আরো পড়ুনঃ টাইগার মুরগি কি - টাইগার মুরগি পালনের সুবিধা ও অসুবিধা

আরো পড়ুনঃ তিতির পালন পদ্ধতি - তিতির পালনের সুবিধা ও অসুবিধা

আরো পড়ুনঃ হাঁসের ডিমের উপকারিতা

১৮ সপ্তাহ বা সাড়ে চার মাস বয়স থেকে একটি টাইগার মুরগি মূলত ডিম পাড়া শুরু করে দেয়। আর টাইগার মুরগি বছরে ১৫০ থেকে ২০০ টি ডিম দিয়ে থাকে। টাইগার মুরগি ভালোভাবে ডিম দিয়ে থাকে দু'বছর থেকে আড়াই বছর পর্যন্ত। এর পরবর্তী সময়ে ডিম দেওয়ার পরিমাণ কমে যায়।

টাইগার মুরগির বাচ্চার ছবি

যেসকল বন্ধুরা টাইগার মুরগি পালনে আগ্রহী সেসকল বন্ধুদের মধ্যে অনেকেই টাইগার মুরগির বাচ্চার ছবি সম্পর্কে জানতে চেয়েছেন। অর্থাৎ আপনারা টাইগার মুরগির বাচ্চার ছবি দেখতে চেয়েছেন। তো চলুন বন্ধুরা টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি এই আর্টিকেলটির মাধ্যমে আমরা দেখে নেই টাইগার মুরগির বাচ্চার ছবিগুলোঃ


টাইগার মুরগির বাচ্চা




টাইগার মুরগির বাচ্চা




টাইগার মুরগির বাচ্চা





টাইগার মুরগির বাচ্চা



টাইগার মুরগির বাচ্চা


শেষ কথা

টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে - টাইগার মুরগির বাচ্চার ছবি আশা করছি এ আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগেছে। আপনারা যারা টাইগার মুরগি কত মাস বয়সে ডিম পাড়ে এবং টাইগার মুরগির বাচ্চার ছবি সম্পর্কে জানতে চেয়েছেন আশা করছি এই আর্টিকেল টি আপনাদের অনেক উপকারে আসবে। বন্ধুরা আপনারা যদি এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url