ফর্সা হওয়ার ট্যাবলেট এর নাম , খাবার নিয়ম ও দাম সম্পর্কে জানুন


আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের ত্বকে বিভিন্ন কালো দাগ ও বিভিন্ন ধরনের সমস্যা রয়েছে ।আবার কেউবা মুখ ফর্সা করার জন্য বিভিন্ন মেডিসিন সেবন করতে চান। আর এই কারণেই বাংলাদেশের অনেক ঔষধ কোম্পানি ফর্সা হওয়ার বিভিন্ন ধরনের ট্যাবলেট বের করেছেন । যদি ফর্সা হতে চান তাহলে আপনি সিরাপ সংগ্রহ করে তা খেতে পারেন এতে করেও আপনি ফর্সা হবেন। অনেকেই আবার ফর্সা হওয়ার কোন ক্রিমটি বা কোন ট্যাবলেটটি ভালো সে সম্পর্কে প্রশ্ন করে থাকেন।

তাই আপনাদের জন্য আজ আমি নিয়ে এসেছি ফর্সা হওয়ার ট্যাবলেট এর নাম , খাবার নিয়ম ও দাম সম্পর্কে জানুন। বন্ধুরা আশা করছি এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা ফর্সা হওয়ার ট্যাবলেটের নাম সম্পর্কে জানতে পারবেন পাশাপাশি এর খাবার নিয়ম ও দাম সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন। তো চলুন বন্ধুরা নিম্নে চলুন এই আর্টিকেল সম্পর্কে বিস্তারিত জানি।

ভূমিকা

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য কিংবা ত্বক ফর্সা করার জন্য অনেকেই অনেক ধরনের ট্যাবলেট সেবন করে থাকেন। কেউ আবার ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা ,কালো দাগ ,ক্ষত ইতাদের কারণে এ ধরনের ট্যাবলেট সেবন করে থাকেন। এ ধরনের একটি ক্রিম হল কোলাজেন টেন ইঞ্চি নামক একটি ট্যাবলেট । যা ত্বকের চিকিৎসার জন্য ব্যবহৃত হয়ে থাকে। 

তাছাড়া এই ওষুধটি মৌখিকভাবে ব্যবহার করা হয়ে থাকে। এই ওষুধটি ছত্রাক প্রতিরোধ করার পাশাপাশি ত্বকে কোষ এর বিকাশ ঘটিয়ে থাকে ।যার ফলে কোষের ঝিল্লি দুর্বল হয়ে যায় ও মাইক্রো অর্গানিক এর মৃত্যু ঘটে। তবে এ সকল ট্যাবলেট খাবার আগে যাদের অ্যালার্জি সমস্যা রয়েছে এবং গর্ভবতী মায়েদের খাওয়ার আগে বা স্তন্যপায়ী মায়েদের খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

ফর্সা হওয়ার ট্যাবলেটের নাম

আমরা সম্ভবত সব মানুষেরাই চাই নিজের সৌন্দর্যকে ফুটিয়ে তুলতে। এবং সকলের কাছেই আকর্ষণীয় হয়ে উঠতে। কিন্তু আমাদের শরীরের ত্বক কেমন হবে সেটা আমাদের হাতে নেই। যার ফলেই আমরা বিভিন্ন রকমের যেমন কালো,সাদা এবং ফর্সা হয়ে থাকি। অনেকেই তাদের কালো চেহারার কারণে নিজেদের  প্রকাশ করতে চায় না। যার ফলে অনেকেই বিভিন্ন ক্রিম ও ঔষধ করার মাধ্যমে নিজেদের কালো ত্বক সাদা করতে চায়। যারা স্থায়ীভাবে ফর্সা হওয়ার ট্যাবলেটের নাম কিংবা কালো ত্বক ফর্সা করতে চাচ্ছেন ।তাদের জন্য ফর্সা হওয়ার কয়েকটি ট্যাবলেটের নাম নিম্নে দেওয়া হলোঃ

  • সাফি ক্যাপসুল
  • ভিটামিন ই ক্যাপ ক্যাপসুল
  • L-Gluta 5 Berry Plus+
  • Frozen Collogen (2in1)
  • Clogen 10mg Tablet

বন্ধুরা উল্লেখিত এই ট্যাবলেট গুলো মূলত ফর্সা হওয়ার ট্যাবলেট ।এখন আমরা জানব এই ঔষধ গুলো কিভাবে আপনারা খাবেন অর্থাৎ খাবার নিয়ম ও এই ঔষধ গুলোর দাম কত সে সম্পর্কে। তো চলুন বন্ধুরা নিম্নে জেনে নেই এই ওষুধগুলো খাবার নিয়ম ও দাম সম্পর্কে।

সাফি ক্যাপসুল

সাফি ক্যাপসুল চর্ম রোগ থেকে মুক্তি পেতে সহায়তা করে থাকে। অর্থাৎ আপনার যদি ব্রণ ফোড়া কিংবা ফুসকুড়ি থেকে থাকে তাহলে এই ঔষধ খেলে ভালো ফলাফল মিলবে। তাছাড়াও এই ক্যাপসুলটি রক্ত বিশুদ্ধ করার একটি অন্যতম ঔষধ। আবার এই ওষুধটি চর্ম রোগের পাশাপাশি ত্বক ফর্সা করার জন্য বিশেষ ভূমিকা পালন করে থাকে।

পার্শ্ব প্রতিক্রিয়া

সাফি ক্যাপসুলটি হারবাল মেডিসিন হওয়ায় এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

দাম

প্রতি বক্সে সাফি ক্যাপসুল ৩০ টি করে থাকে। আর এই ক্যাপসুলটির একটি বক্সের দাম বর্তমানে ২১০ টাকা। অর্থাৎ আপনি যদি একটি ক্যাপসুল কেনেন তাহলে আপনাকে দাম দিতে হবে ৭ টাকা।

খাবার নিয়ম

এই ক্যাপসুল গুলি প্রতিদিন রাতে একটি করে খেতে হবে। আশা করছি ক্যাপসুলটি থেকে আপনারা দ্রুত ফলাফল দেখতে পাবেন।

ভিটামিন ই ক্যাপ ক্যাপসুল

ভিটামিন ই ক্যাপসুলটি আমাদের ত্বকের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি উপাদান। আবার এই ক্যাপসুলটি আমাদের ভিটামিনের অভাব পূরণ করতে বিশেষভাবে কাজ করে থাকে। অর্থাৎ আমাদের শরীরে ভিটামিন ই  ঘাটতি দেখা দিলে ত্বকের উজ্জ্বলতা কমে যায়। বাজারে বিভিন্ন ধরনের ভিটামিন ই ক্যাপসুল পাওয়া যায় তার মধ্যে ২০০ এমজি ৪০০ এমজি ও ৬০০ এমজি উল্লেখযোগ্য। আর এই ক্যাপসুল গুলি নিয়ম মেনে সেবন করলে আশা করছি আপনাদের ত্বক উজ্জ্বল হবে।

খাবার নিয়ম

আপনাকে ভিটামিন ই ক্যাপসুল ৩০ দিনে ৩০ টি সেবন করতে হবে। অর্থাৎ একটি ৪০০ এমজির ভিটামিন ই ট্যাবলেট প্রতিদিন আপনি একটি করে সেবন করতে পারবেন।

L-Gluta 5 Berry Plus+

বাজারে বেশ কয়েক ধরনের ফর্সা হওয়ার ট্যাবলেট রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হল L-Gluta 5 Berry Plus+। এই ট্যাবলেটটি আপনাকে অতি দ্রুত ফর্সা হতে সাহায্য করবে। আপনাকে দ্রুত ফলাফল পেতে হলে এই ট্যাবলেটটি ব্যবহার করতে হবে। আশা করছি এখান থেকে আপনারা ভালো ফলাফল পাবেন।

খাবার নিয়ম

এই ট্যাবলেটটি আপনাদের প্রতিদিন রাত্রে একটি করে খেতে হবে অর্থাৎ ৩০ দিনে ৩০টি খেতে হবে।

দাম

আপনাকে বাজারে L-Gluta 5 Berry Plus+এই ট্যাবলেটটি কিনতে হলে ৯৫০ টাকা দিয়ে কিনতে হবে।

Clogen 10mg Tablet

Clogen 10mg Tablet এই ট্যাবলেটটি গর্ভবতী মহিলাদের জন্য কিংবা যারা পরিবার পরিকল্পনা করছেন তাদের জন্য সেবন করা উচিত নয়। এছাড়াও যারা লিভারের রোগ ও প্রতিরক্ষা পদ্ধতি সম্পর্কিত সমস্যায় রয়েছেন তাদের জন্য এটা সেবন করা উচিত নয়। এগুলো ছাড়াও যারা এইডস প্রভাবিত ,এইচ আই ভি ও এলার্জি সমস্যায় রয়েছেন তাদের এই ওষুধটি সেবনের আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করে নেবেন। অর্থাৎ ডাক্তারের পরামর্শ ছাড়া এই ঔষধ কখনোই সেবন করবেন না।

Clogen 10mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া

Clogen 10mg Tablet এই ট্যাবলেটটি গ্রহণের ফলে আপনাদের হালকা থেকে উচ্চ পর্যায়ের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যেমন-

  • শ্বাসকষ্ট
  • জ্বলন্ত সংবেদনশীল অবস্থা
  • পেট ব্যথা ও জ্বর ভাব হতে পারে
  • বমি বমি ভাব হতে পারে
  • দাগ
  • বুকের মধ্যে তীব্রতা
  • ফোসকা ও ত্বকের খিটখিটে

Clogen 10mg Tablet এই ট্যাবলেটটি মূলত রোগীদের খাওয়ার জন্য দেওয়া হয়ে থাকে। এই ল্যাব ট্যাবলেটটি স্কিজোফ্রনিয়া এর উপসর্গ রোগীদের দেওয়া হয়। এছাড়াও যাদের চামড়া ছত্রাকের সংক্রমণ রয়েছে তাদের তা থেকে মুক্তির জন্য দেওয়া হয়ে থাকে।

দাম

Clogen 10mg Tablet এই এই ট্যাবলেটটির দাম হল প্রায় ৯০ টাকা।

খাবার নিয়ম

এই ট্যাবলেটটি প্রতিদিন ৩ বেলা খাবার পরামর্শ দেওয়া হয়ে থাকে। কিন্তু কোন কারণে যদি আপনি এক বেলা খেতে ভুলে যান বা আপনার যদি মনে হয় ওভারডোস হয়ে গেছে। তাহলে অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করে নিবেন।

Frozen Collogen (2in1)

Frozen Collogen (2in1) আপনাকে স্থায়ীভাবে ফর্সা হতে সাহায্য করবে। এই ট্যাবলেটটি খাওয়ার ফলে আপনার অনেক ধরনের অসুবিধা দূর হয়ে যাবে ।যেমন -

  • ব্রণ ও কালো দাগ দূর করবে
  • হাড়ের পুষ্টি যোগাতে সাহায্য করবে
  • মেস্তা ভালো করবে
  • নতুন স্ক্রিন করতে সাহায্য করবে
  • রক্ত পরিষ্কার করবে
  • সমস্ত শরীর ফর্সা করবে
  • কুঁচকে যাওয়ার ত্বকে টানটান করবে

এই অসুবিধাগুলো ছাড়াও আরো অনেক অসুবিধা রয়েছে যা এই ট্যাবলেট খাওয়ার পরে আপনি দূর করতে পারবেন।

দাম

Frozen Collogen (2in1) ৬০ পিস ট্যাবলেট এর দাম বর্তমানে প্রায় ১২০০ টাকা।

Frozen Collogen (2in1) এর পার্শ্ব প্রতিক্রিয়া

Frozen Collogen (2in1) এর যেমন উপকারিতাও রয়েছে তেমনি এর কিছু পার্শ্বপ্রতিক্রিয়াও রয়েছে। নিম্নে এই ট্যাবলেটের পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেওয়া হলঃ

  • এলার্জির প্রতিক্রিয়া
  • ক্ষত
  • ফোলা
  • লালভাব ও চুলকানি
  • অসাড়তা
  • পণ্যর স্থানান্তর

আশা করছি বন্ধুরা আপনারা Frozen Collogen (2in1) এর অপকারিতা সম্পর্কে বা পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে জানতে পেরেছেন। তো এই ট্যাবলেটটি খাবার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।

শেষ কথা

আশা করছি বন্ধুরা আপনাদের কাছে, ফর্সা হওয়ার ট্যাবলেট এর নাম , খাবার নিয়ম ও দাম সম্পর্কে জানুন এই আর্টিকেলটি ভালো লাগবে। সেই সাথে সাথে আপনারা এই আর্টিকেল থেকে ফর্সা হওয়ার বিভিন্ন ধরনের ট্যাবলেটের নাম খাবার নিয়ম এবং দাম সম্পর্কে ও এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন। আমি আরো আশা করতেছি যে এই আর্টিকেলটি আপনাদের অনেক উপকারে আসবে। তো বন্ধুরা আপনাদের যদি এই আর্টিকেলটি ভালো লেগে থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এ ধরনের আরো অনেক পোস্ট পেতে আমাদের পেজটি ফলো রাখবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url