ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪ জানুন বিস্তারিত


আসসালামু আলাইকুম বন্ধুরা, আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪ এ সম্পর্কে । বন্ধুরা আপনারা যারা ভ্রমণের উদ্দেশ্যে কক্সবাজার যেতে চাচ্ছেন।তারা চাইলে আজকের আর্টিকেল থেকে জেনে নিতে পারেন, ঢাকা টু কক্সবাজারে বিমান ভাড়া সম্পর্কে । কারণ এক স্থান থেকে আরেক স্থানে যাওয়ার জন্য যানবাহনের সাহায্য আপনাকে নিতেই হবে।

আর যদি হয় বিশেষ করে এটি দূরবর্তী স্থান। যারা ভ্রমণে অভ্যস্ত তারা অবশ্যই জানেন বাসেবসে থাকা কতটা কষ্টকর। কিন্তু বিমানের মাধ্যমে আপনারা যদি কক্সবাজার ভ্রমণ করেন তাহলে এটি হয়ে উঠবে আরো আরামদায়ক। আর তাই আপনি চাইলে অল্প খরচে খুব সহজেই ঢাকা থেকে কক্সবাজার ঘুরে আসতে পারেন। তো চলুন নিম্নে জেনে নেই ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪ সম্পর্কে।

ঢাকা টু কক্সবাজার বিমান রয়েছে যেগুলো

ঢাকা টু কক্সবাজার ভ্রমণের উদ্দেশ্যে বা ভ্রমণের জন্য যে সকল বিমান রয়েছে সেগুলো হলো ঃ

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স 
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স 
  • নভোএয়ার এয়ারওয়েজ
  • রিজেন্ট এয়ারওয়েজ। 

এই বিমান গুলোর মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণ করা যায়। তবে বিমান ভিত্তিক ভাড়া কম বা বেশি হতে পারে। আপনাদের অবশ্যই মনে রাখা উচিত যেহেতু  যানবাহনে যাতায়াতে অনেক সময় লেগে যায়। অর্থাৎ কক্সবাজার যেতে প্রায় ১০ ঘন্টার কাছাকাছি। আর বিমানের মাধ্যমে যদি আপনারা কক্সবাজার যান সেখানে আপনাদের সময় লাগবে দুই ঘন্টা মত। আবার অনেকেই আছেন যারা শখের বসে বিমানে ভ্রমণ করে থাকেন। তাই আপনাদের যানবাহন থেকে বিমান ভাড়া একটু বেশি গুনতে হবে।

ঢাকা টু কক্সবাজারের বিমান ভাড়া

বন্ধুরা আপনারা চাইলে ঢাকা থেকে কক্সবাজারে কয়েকটি মাধ্যমে যেতে পারেন যেমনঃ ট্রেন ,যানবাহন ও বিমান। যেহেতু যানবাহনে অনেক সময় এবং কষ্ট হয় ।সেহেতু অনেক বন্ধুরা রয়েছেন যারা বিমানে যাতায়াত বেছে নেন। আর তাই বিমান ভাড়া যানবাহনের তুলনায় একটু বেশি হয়ে থাকে। আবার যখন পর্যটক মৌসুম চলে তখন ভাড়া আরো বাড়িয়ে দেওয়া হয়। আপনি কষ্ট ছাড়া আরামদায়ক যাতায়াত  করার জন্য বিমান এ ভ্রমণ বেছে নিতে পারেন। বিমানে ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণের জন্য ভাড়া ৪৫০০ থেকে ৬৫০০পর্যন্ত নির্ধারণ করা হয়ে থাকে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ভাড়া

অন্যান্য এয়ারলাইন্স মোতাবেক এই এয়ারলাইন্সের ভাড়া একটু বেশি হয়ে থাকে। আপনারা চাইলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার যেতে পারেন। প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজারের জন্য দুটি ফ্লাইট রয়েছে। অধিক জনপ্রিয়তা অনুসারে এই এয়ারলাইন্সের সর্বনিম্ন ৩৫০০ টাকা এবং সর্বোচ্চ ১১০০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়ে থাকে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স 

বিমান বাংলা এয়ারলাইন্স এর মত ইউএস-বাংলা এয়ারলাইন্স ও খুবই জনপ্রিয়। ঢাকা থেকে কক্সবাজার তাই প্রতিদিন ইউ এস বাংলা এয়ারলাইন্স এর দুটি ফ্লাইট রয়েছে। ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা। এয়ারলাইন্সের সর্বনিম্ন বিমান ভাড়া জনপ্রতি ৪২০০ টাকা ও সর্বোচ্চ ১০৫০০ টাকা টাকা নির্ধারণ করা হয়।

নভোএয়ার এয়ারওয়েজ

নভোএয়ার এয়ারওয়েজ এই বিমানটি প্রতিদিন ৮ টি ফ্লাইট ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা যাতায়াত করেন। অনেকেই এই এয়ারলাইন্সের সাহায্যে কক্সবাজার থেকে বা ঢাকা থেকে কক্সবাজার যাতায়াত করে থাকেন। এই এয়ারলাইন্সের সর্বনিম্ন জনপ্রতি ভাড়া ৩৯০০ টাকা থেকে সর্বোচ্চ ৯ হাজার টাকা হয়ে থাকে হয়ে থাকে।

রিজেন্ট এয়ারওয়েজ

ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে যাতায়াতের জন্য রিজেন্ট এয়ারওয়েজের প্রতিদিন দুটি করে ফ্লাইট রয়েছে। এই এয়ারলাইন্সে যেতে হলে আপনাকে গুনতে হবে সর্বনিম্ন জনপ্রতিভারা চার হাজার থেকে সর্বোচ্চ ৯৮০০ টাকা পর্যন্ত।

ঢাকা টু কক্সবাজার বিমানের টিকিট কত

উপরোক্ত এয়ারলাইন্স ছাড়াও আপনারা ঢাকা থেকে কক্সবাজার যাতায়াতের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্যবহার করতে পারেন। ঢাকা থেকে কক্সবাজার যাতায়াতের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর টিকিট ভাড়া পড়বে ৪০০০ থেকে ৬ হাজার টাকা পর্যন্ত।

ঢাকা থেকে কক্সবাজার বিমান এ যেতে কি কি লাগে

আমরা যদি ঢাকা থেকে কক্সবাজার যেতে চাই তাহলে আমাদের যে সকল কাগজ পাতের প্রয়োজন পড়বে সেগুলো হলোঃ

  • আপনার ভোটার আইডি কার্ড
  • বিমানে যাওয়ার টিকিট

অনেকে আছেন তারা ধারণা করে থাকেন যে কক্সবাজার যেতে হলে অবশ্যই নিজস্ব পাসপোর্ট থাকতে হবে। এক্ষেত্রে আপনাদের যদি পাসপোর্ট না থাকলে তাহলে আপনারা সকল ধরনের ডমেস্টিক ফ্লাইটে যেতে পারবেন। তবে আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে যে, ব্যাগে এমন কিছু নেওয়া যাবে না যেটা এয়ারপোর্ট কর্তৃপক্ষ নিষেধ রয়েছে।

শেষ কথাঃ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪

বন্ধুরা আশা করছি আপনারা আজকের আর্টিকেল থেকে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আশা করছি এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আরও জানতে পেরেছেন ঢাকা টু কক্সবাজার বিমানের টিকিট কত সে সম্পর্কে ,পাশাপাশি ঢাকা থেকে কক্সবাজার বিমানে যেতে কি কি লাগে সে সম্পর্কেও। তো বন্ধুরা আজকে আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তো অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। এবং ধরনের আরো অনেক আর্টিকেল পেতে আমাদের পেজটি ফলো রাখুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url