টাইগার মুরগির বাচ্চার দাম ২০২৪ সম্পর্কে জানুন বিস্তারিত


আসসালামু আলাইকুম বন্ধুরা ,আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব টাইগার মুরগির বাচ্চার দাম ২০২৪ সম্পর্কে জানুন বিস্তারিত। রোগ প্রতিরোধ ক্ষমতা অত্যধিক , উচ্চ মাংসের ফলন , দ্রুত বৃদ্ধির হার এর কারণে বাংলাদেশের পল্টি চাষীদের কাছে টাইগার মুরগি বেশ জনপ্রিয়। টাইগার মুরগি মূলত টিগন মুরগি নামেও পরিচিত লাভ করেছে। টাইগার মুরগীটি পোল্ট্রি চাষীদের পাশাপাশি এখন সাধারণ মানুষের কাছেও বেশ পরিচিত একটি নাম।

এবং অনেকেই এই মুরগি পালন করে থাকেন। যে সকল বন্ধুরা টাইগার মুরগী পালন করতে চাচ্ছেন তারা অবশ্যই আমার এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। আশা করছি আপনারা এই আর্টিকেল থেকে টাইগার মুরগির বাচ্চার দাম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এবং এই আর্টিকেলটি যদি আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন। তাহলে টাইগার মুরগী সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন ।তো চলুন নিম্নে জেনে নেওয়া যাক।

টাইগার মুরগির বাচ্চার দাম ২০২৪

বন্ধুরা আপনারা যারা টাইগার মুরগির বাচ্চা কিনতে চাচ্ছেন তারা ,অবশ্যই একটি বিষয় মাথায় রাখবেন যে প্রতিদিন টাইগার মুরগির বাচ্চার দাম ওঠানামা করে থাকে। তাই আপনাকে টাইগার মুরগির বাচ্চা কিনতে হলে অবশ্যই দাম সম্পর্কে বিস্তারিত জানতে হবে। তো আমরা এই আর্টিকেলটিতে টাইগার মুরগির বাচ্চার দাম ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আসুন নিম্নে টাইগার মুরগির বাচ্চার দাম ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানি।

  • ১ দিনের বাচ্চার দাম প্রতি পিস ৫৫ থেকে ৬০ টাকা পড়বে।
  • টাইগার মুরগির ৭ দিনের বাচ্চার দাম প্রতি পিস আশি থেকে ৮৫ টাকা পড়বে।
  • ১৫ দিনের টাইগার মুরগির বাচ্চার দাম ১০৫ থেকে ১১২ টাকা হয়।
  • ১ মাসের টাইগার মুরগির বাচ্চা প্রতি পিস ২৩০ থেকে ২৪০ টাকা।
  • ১/২ মাসের টাইগার মুরগির প্রতি পিস ৩০০ থেকে ৩২০ টাকা হয়ে থাকে।
  • ২ মাসের টাইগার মুরগির বাচ্চার দাম প্রতি পিস ৪০০ থেকে ৪২০ টাকা।

টাইগার মুরগির বাচ্চার দাম কত

যারা টাইগার মুরগি পালন করতে চাচ্ছেন বা খামার করতে চাচ্ছেন তারা অবশ্যই টাইগার মুরগির বাচ্চার দাম কত সে সম্পর্কে জানতে চান। আপনারা যারা টাইগার মুরগির বাচ্চার দাম সম্পর্কে জানতে চান তারা এই আর্টিকেলটির মাধ্যমে জেনে নিন টাইগার মুরগির বাচ্চার দাম কত সে সম্পর্কে। তো চলুন নিচের টাইগার মুরগির বাচ্চার দাম কত সে সম্পর্কে বিস্তারিত জানি।

  • ১ দিনের বাচ্চার দাম প্রতি পিস ৫৫ থেকে ৬০ টাকা পড়বে।
  • টাইগার মুরগির ৭ দিনের বাচ্চার দাম প্রতি পিস আশি থেকে ৮৫ টাকা পড়বে।
  • ১৫ দিনের টাইগার মুরগির বাচ্চার দাম ১০৫ থেকে ১১২ টাকা হয়।
  • ১ মাসের টাইগার মুরগির বাচ্চা প্রতি পিস ২৩০ থেকে ২৪০ টাকা।
  • ১/২ মাসের টাইগার মুরগির প্রতি পিস ৩০০ থেকে ৩২০ টাকা হয়ে থাকে।
  • ২ মাসের টাইগার মুরগির বাচ্চার দাম প্রতি পিস ৪০০ থেকে ৪২০ টাকা।

টাইগার মুরগির একদিনের বাচ্চার দাম কত

আপনারা যারা টাইগার মুরগির একদিনের বাচ্চা কিনতে চান তারা অবশ্যই টাইগার মুরগির একদিনের বাচ্চার দাম কত সে সম্পর্কে জানতে চাইবেন। আর তাই আজকের আর্টিকেলটিতে আমি টাইগার মুরগির একদিনের বাচ্চার দাম সম্পর্কে আলোচনা করেছি। আসুন বন্ধুরা তাহলে জেনে নেই, টাইগার মুরগির একদিনের বাচ্চার দাম কত সে সম্পর্কে।

টাইগার মুরগির ১ দিনের বাচ্চার দাম ৫৫ থেকে ৬০ টাকা হয়ে থাকে।

আশা করছি বন্ধুরা আপনারা একদিনের টাইগার মুরগির বাচ্চার দাম সম্পর্কে জানতে পেরেছেন। এবার আমরা জানবো টাইগার মুরগির বাচ্চা কেনার কিছু টিপস।

টাইগার মুরগির বাচ্চা কেনার কিছু টিপস

আপনারা যারা টাইগার মুরগী কিনতে চাচ্ছেন তারা অবশ্যই টাইগার মুরগির বাচ্চা কেনার কিছু টিপস সম্পর্কে জেনে নিন। আপনারা যদি এই টিপস গুলো অবলম্বন না করেন তাহলে ঠকে যাবেন। তাই ঠকে যাওয়া হাত থেকে বাঁচতে, জেনে নিন টাইগার মুরগির বাচ্চা কেনা সম্পর্কে টিপস।

  • টাইগার মুরগি কেনার জন্য বাজারের দর সম্পর্কে খোঁজখবর নিয়ে বাচ্চা কিনুন।
  • বাচ্চা কেনার আগে সাবধানে দেখে নিন যেন সেগুলো সুস্থ ও সবল থাকে।
  • খ্যাতিসম্পন্ন খামার দেখে টাইগার মুরগির বাচ্চা কিনুন।
  • বাচ্চার বয়স ও জাত সম্পর্কে নিশ্চিত হয়ে টাইগার মুরগী কিনুন।

তো বন্ধুরা আশা করছি আপনারা টাইগার মুরগির বাচ্চা কেনার কিছু টিপস সম্পর্কে জানতে পেরেছেন। আপনারা যদি এই টিপস অবলম্বন করেন অবশ্যই উপকৃত হবেন। আপনারও যদি উপকৃত হয়ে থাকেন অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

টাইগার মুরগির দাম প্রভাবিত করে এমন কিছু কারণ

আসুন বন্ধুরা আজকের আর্টিকেলটিতে আমরা জেনে নেই টাইগার মুরগির দাম প্রভাবিত করে এমন কিছু কারণ সম্পর্কে। নিম্নে টাইগার মুরগির দাম প্রভাবিত করে এমন কিছু কারণ উল্লেখ করা হলোঃ

অবস্থান

টাইগার মুরগির দাম মূলত পরিবর্তিত হয়ে থাকে দাম ও স্থানের উপর নির্ভর করে। শহরাঞ্চলে গ্রামীন এলাকা তুলনায় টাইগার মুরগির দাম বেশি হয়ে থাকে।

চাহিদা ও যোগান

বাজারের চাহিদা ও যোগানের উপর টাইগার মুরগির দাম প্রভাবিত হয়ে থাকে। বাজারে যদি টাইগার মুরগির চাহিদা বেশি হয় তাহলে টাইগার মুরগির দাম অনেক অংশে বেড়ে যায়।

গুণগতমান

গুণগতমানের ওপর নির্ভর করে মূলত টাইগার মুরগির দাম বৃদ্ধি পেয়ে থাকে। অর্থাৎ ভালো মানের সুস্থ সবল টাইগার মুরগির দাম একটু বেশি হয়ে থাকে।

ঋতুগত 

টাইগার মুরগির দাম ঋতুগত উঠানামা করে থাকে। উৎসব মৌসুমে টাইগার মুরগির দাম তুলনামূলক বৃদ্ধি পেয়ে থাকে।

তো বন্ধুরা আশা করছি আপনারা টাইগার মুরগির বাচ্চার দাম প্রভাবিত করে এমন কিছু কারণ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন ।

শেষ কথাঃ টাইগার মুরগির বাচ্চার দাম ২০২৪ সম্পর্কে জানুন বিস্তারিত

বন্ধুরা আজকের আর্টিকেলটিতে আমি টাইগার মুরগির বাচ্চার দাম ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানুন আলোচনা করেছি। আপনাদের কাছে এই আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে এবং এই আর্টিকেলটি দ্বারা যদি আপনারা উপকৃত হয়ে থাকেন। তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই বন্ধুদের শেয়ার করবেন। এ ধরনের আরো অনেক আর্টিকেল পেতে আমাদের পেজটি ফলো রাখুন। -ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url