ইতালি ১ টাকা বাংলাদেশের কত - ইতালি যেতে কত টাকা লাগে

ইতালি ইউরোপিয়ান ইউনিয়নের অন্তর্ভুক্ত একটি দেশ। তাছাড়াও পশ্চিম ইউরোপের অন্তর্ভুক্ত একটি উন্নত দেশ হলো ইতালি। আর সে কারণেই মূলত বিভিন্ন দেশ থেকে এদেশে প্রবাসী যাচ্ছে। কারণ অন্যান্য দেশগুলোর তুলনায় এখানে বেশি বেতনে কাজ পাওয়া যায়। বর্তমান সময়ে বাংলাদেশ থেকে অধিক পরিমাণের প্রবাসী ইতালিতে কাজের আশায় পাড়ি জমাচ্ছেন। ইতালিতে সেনজেন ভিসা ব্যবহার করেও প্রবেশ করা যায়। তাহলে চলুন বন্ধুরা আজকের আর্টিকেলটিতে আমরা জেনে নেই ইতালি ১ টাকা বাংলাদেশের কত - ইতালি যেতে কত টাকা লাগে এগুলো সম্পর্কে।

এছাড়াও পাশাপাশি আরো জেনে নেই ইতালির ভিসা আবেদন করার নিয়ম। ইতালি ভিসা কত প্রকার। ইতালি স্টুডেন্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র। ইতালি ওয়ার্ক পারমিট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র। ইতালির বেতন কত। ইতালিতে যেতে কত টাকা লাগে। বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে। বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া কত । বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার দূরত্বে। ইতালি আর বাংলাদেশের সময়ের পার্থক্য। ইতালির এক টাকা বাংলাদেশের কত টাকা। ইতালির ১০০ টাকা বাংলাদেশের কত টাকা। ইতালির এক হাজার ইউরো বাংলাদেশের কত টাকা সম্পর্কে বিস্তারিত।

ভূমিকা

বন্ধুরা আপনারা যারা ইতালি যেতে ইচ্ছুক তারা অবশ্যই ইতালি যেতে কত টাকা লাগে ,ইতালি ১ টাকা বাংলাদেশের কত টাকা সমান এবং ইতালির ভিসা কত প্রকার, ইতালি স্টুডেন্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র, ইতালির ওয়ার্ক পারমিট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র, বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে, বাংলাদেশ থেকে ইটালির বিমান ভাড়া কত, বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার দূরত্বে ,ইতালি আর বাংলাদেশের সময়ের পার্থক্য কত ইত্যাদি বিষয়ে জানতে চাচ্ছেন। আর আপনি যদি এ সকল বিষয়ে বিস্তারিত জানতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। এই পোস্টটিতে আমি আপনার প্রয়োজনীয় তথ্য উপস্থাপন করেছি আশা করছি আপনাদের উপকারে আসবে।

ইতালি ১ টাকা বাংলাদেশের কত

ইতালির এক টাকা অর্থাৎ ১ ইউরো আজকে যদি আপনারা বাংলাদেশি টাকার সাথে এক্সচেঞ্জ করে থাকেন তাহলে ,বাংলাদেশী টাকা অনুযায়ী ইতালির টাকা ১ ইউরো সমান ১২৭ .৩৭ হবে।

ইতালির ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

ইতালির ১০০ টাকা অর্থাৎ ১০০ ইউরোপ বাংলাদেশি টাকার সাথে এক্সচেঞ্জ করা হলে তা বাংলাদেশে টাকায় ১২০১১ টাকা হবে।

ইতালির ১০০০ ইউরো বাংলাদেশের কত টাকা

ইতালির ১০০০ ইউরো বাংলাদেশের টাকার সাথে এক্সচেঞ্জ করা হলে তা বাংলাদেশী টাকায় ১২০১১৯ টাকা হবে।

বাংলাদেশ থেকে ইটালি যেতে কত দিন সময় লাগে

বন্ধুরা আপনারা অনেকেই জানতে চেয়েছেন বাংলাদেশ থেকে ইতালি যেতে কত দিন সময় লাগে ,তাই আমি আজকে আপনাদের জানাবো বাংলাদেশ থেকে ইতালি যেতে মূলত ১ মাস থেকে ৩ মাসের সময় প্রয়োজন হয়। অর্থাৎ বাংলাদেশ থেকে ইতালি যেতে ৩০ দিন থেকে ৯০ দিন সময় লাগে।

বিমানে বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে

আপনারা যারা বিমানে বাংলাদেশ থেকে ইতালি যেতে চান তারা জেনে রাখুন, বাংলাদেশ থেকে ইতালি সরাসরি বিমান যায় না । এটা প্রথমে ডুবাই যায়। তারপরে সেখানে কিছু সময় বিশ্রাম নিয়ে ইতালি যেতে হয়। আর তাই সব মিলিয়ে বাংলাদেশ থেকে ইতালি যেতে সময় লাগে ১৩ থেকে ১৪ ঘন্টা।

বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া ২০২৪ কত

বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া এক এক এয়ারলাইন্সে একেক রকম হয়ে থাকে। তবে বাংলাদেশ থেকে ইতালির বিমান ভাড়া ৭০ হাজার থেকে ৯০ হাজার টাকার মধ্যে হয়ে থাকে। এবং আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে বিমানের একেক ক্লাসের সিট বুকিং একেক রকমের হয়ে থাকে অর্থাৎ টিকিট মূল্য এক এক রকম।

বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব

বন্ধুরা আপনারা অনেকেই বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কত সে সম্পর্কে জানতে চান, তাই আজকে রাতে গেলে আমি বাংলাদেশ থেকে ইতালি দূরত্ব সম্পর্কে আলোচনা করেছি । বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব প্রায় ৭২৯৫ কিলোমিটার। এবং আকাশ পথে বাংলাদেশ থেকে ইটালির রাজধানীর রোমে যেতে সময় লাগে ১৫ থেকে ১৬ ঘন্টা।

ইতালি যেতে কত টাকা লাগে

বর্তমান সময়ে আমরা অনেকেই বিভিন্ন কাজের উদ্দেশ্যে ইতালিতে পাড়ি জমায়। আমরা যারা কিছুদিনের অর্থাৎ ২ থেকে ৩ মাসের উদ্দেশ্যে ইতালি যেতে চাই তারা সিজনাল ভিসা নিতে পারি এতে খরচ হতে পারে ৪ লাখ টাকার মত। এবং আপনি যদি অনেক সময় বা দীর্ঘদিনের জন্য নন সিজিনাল ভিসা নিয়ে  ইতালিতে যেতে চান তাহলে আপনার খরচ পড়বে ৯ থেকে ১৫ লাখ টাকা পর্যন্ত।

লেখকের মন্তব্য

বন্ধুরা আজকের আর্টিকেলটিতে আমি ইটালির এক টাকা বাংলাদেশের কত টাকা ও ইতালি যেতে কত টাকা লাগে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা যারা ইটালি যেতে চাচ্ছেন তারা এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন আশা করছি আপনারা ইতালি সম্পর্কে বিস্তারিত তথ্য এখান থেকে পেয়ে যাবেন। আরও কিছু প্রশ্ন বা মতামত থাকলে আপনারা কমেন্ট করে জানাতে পারেন।- ধন্যবাদ

    


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url